যে কারণে বিএনপির মহাসচিব সিলেটে আসেন নি…! – দৈনিক সিলেটের দিনকাল

যে কারণে বিএনপির মহাসচিব সিলেটে আসেন নি…!

প্রকাশিত: ৭:২৪ পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০১৬

যে কারণে বিএনপির মহাসচিব সিলেটে আসেন নি…!

আজ শনিবার সিলেটে আসার কথা ছিল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। সর্বশেষ তিনি আসছেন না বলে দলের একাদিক সূত্র নিশ্চিত করে। তবে কেন আসছেন না এম প্রশ্নের জবাবে জানা যায়, সিলেট জেলা ও মহানগর বিএনপির কোন কর্মসূচি না তাকায় তিনি খন্দকার ফাউন্ডেশনের অনুষ্ঠানে আসছেন না।
মহাসচিব আসার খবর প্রকাশের পর প্রথম সংবাদটি যখন প্রচার হয় সিলেটে বিএনপিতে যেনো প্রাণ ছড়িয়ে দেয় তা। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের পাতায় পাতায় সে বার্তা ছড়িয়ে দিয়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যখন সিলেটের রাজনৈতিক হাওয়া চাঙা করে তুলছিলেন তখনই প্রচারিত হয় দ্বিতীয়টি সংবাদ, ‘অনিবার্য কারণবশত’ মির্জা ফখরুল সিলেটে আসছেন না। তখন প্রত্যাশার বেলুনটি মুহূর্তেই চুপসে যায়। দানা বাঁধে সন্দেহের মেঘ। বিএনপিসংশ্লিষ্ট অনেকেরই প্রশ্ন আসলেই কি মির্জা ফখরুলের সিলেটে আসার কথা ছিলো নাকি কোনো প্রচারণার অংশ হিসেবেই তার সিলেট আসার সংবাদটি ছড়িয়ে দেওয়া হয়েছিলো।
সিলেট বিএনপির এক শীর্ষ নেতা নাম না প্রকাশের শর্তে সে সন্দেহের প্রকাশও করেছেন। সন্দেহের কারণ হিসেবে তিনি বললেন, ৭ নভেম্বরকে সামনে রেখে বিএনপি যখন ঢাকায় বড় ধরনের সমাবেশ করতে চাইছে তখন দলের মহাসচিবের সিলেটে দু’দিন কাটিয়ে যাওয়ার মতো ফুসরত থাকার কথা নয়। তিনি বললেন, দলের মহাসচিব সরকারকে চ্যালেঞ্জ দিয়েছেন বিশাল সমাবেশের মাধ্যমে প্রমাণ করে দেবেন বিএনপি কতোটা বড় দল। এতো বড় একটা চ্যালেঞ্জ সামনে রেখে তার ঢাকা ছাড়ার কথা নয়। বিএনপির ঐ নেতা প্রশ্ন রাখেন, চরম ব্যস্ত সময়ে সিলেটে একটা অরাজনৈতিক সংগঠনের অনুষ্ঠানে মহাসচিবের যোগ দেওয়া কি আসলেই সম্ভব?
তবে সন্দেহটিকে অমূলক বলে উড়িয়ে দিয়ে সিলেট জেলা বিএনপির সাধারণ আলী আহমদ বললেন, দলের মহাসচিবের সিলেট আসার কথা ছিলো। শনিবারের কর্মসূচি শেষে রোববার তার সিলেট ত্যাগের কথা ছিলো।

খন্দকার মালিক ফাউন্ডেশনের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্মরণ এবং ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় যোগ দিতেই শনিবার সিলেট আসার কথা ছিলো বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। খন্দকার মালিক ফাউন্ডেশনের মাধ্যমে শেষ মুহূর্তে জানা যায় মির্জা ফখরুল শনিবার সিলেট আসছেন না। ফাউন্ডেশনের চেয়ারম্যান খন্দকার আব্দুল মোক্তাদির’কে গুরুত্বপূর্ণ কাজ থাকায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিলেট আসতে পারছেন না। ‘গুরুত্বপূর্ণ কাজ’টি কি জানতে চাইলে আবদুল মোক্তাদির বলেন, মহাসচিবের সাথে তার কি কথা হয়েছে সেটা নিয়ে তিনি আলোচনা করতে চান না।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল