যে বার্সা তারকা হতে পারে মেসির ভরসা – দৈনিক সিলেটের দিনকাল

যে বার্সা তারকা হতে পারে মেসির ভরসা

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২০

যে বার্সা তারকা হতে পারে মেসির ভরসা

স্পোর্টস ডেস্ক :

মাঠে নামলেই রেকর্ড গড়া যেন অভ্যাসে পরিণত হয়েছে স্পেন দলের সর্বকনিষ্ঠ ফুটবলার আনসু ফাতির।

জন্ম আফ্রিকার দেশ গিনি বিসাউতে হলেও স্পেনের বিস্ময় বালকে পরিণত হয়েছেন তিনি।

উয়েফা নেশন্স লিগে সবচেয়ে কম বয়সে জাতীয় দলের জার্সি গায়ে পরার রেকর্ড গড়েছেন এই ফুটবলার। ১৭ বছর ৩০৯ দিন বয়সে আর্ন্তজাতিক ফুটবল ম্যাচে অভিষেক ঘটল তার।

আর নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে এসেই নামের পাশে গোলের সংখ্যা লিখেছেন স্বর্ণাক্ষরে। ভেঙেছেন স্পেনের ইতিহাসের ৯৫ বছরের রেকর্ড।

১৯২৫ সালে সুইজারল্যান্ডের বিপক্ষে ১৮ বছর ৩৪৪ দিন বয়সে গোল করেছিলেন হুয়ান ইরাজকুইন। আর রোববার উয়েফা নেশন্স লিগের ম্যাচে ইউক্রেন রক্ষণভাগের ভিত নাড়িয়ে দিয়ে ইরাজকুইনের রেকর্ডকে নিজের করে নেন আনসু ফাতি।

রোববার আনসু ফাতির পারফরম্যান্সে অভিভূত স্পেনের অধিনায়ক সার্জিও রামোস।

ম্যাচ শেষে আনসু ফাতির প্রশংসা করে সার্জিও রামোস বলেন, ‘আমি আনসুকে অভিনন্দন জানাই। খুবই তরুণ একজন ফুটবলার সে। কিন্তু এই বয়সেই আমাদেরকে চমৎকার সার্ভিস দিয়েছে সে। দল যা চায়, সে সেটাই করতে পারছে। তরুণ প্রজন্ম থেকে এভাবে ফুটবলার উঠে আসা আমাদের জন্য অনেক বড় একটি সম্ভাবনা। তার মত একজন খেলোয়াড় পেয়ে আমরা সত্যিই অভিভূত।’

সার্জিও রামোস এখন অভিভূত হলেও আনসু ফাতির প্রতিভা সবার আগেই টের পেয়েছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। মাত্র মাত্র ১৬ বছর বয়সেই আনসু ফাতিকে দলে ভেড়ায় বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় খেলানো হয়েছে তাকে।

বার্সার হয়ে প্রায় একটি বছর পার করে ফেলেছেন আনসু ফাতি। দিনে দিনে নিজেকে আরও উচ্চতর শিখরেই নিয়ে যাচ্ছে বার্সার এই তরুণ স্ট্রাইকার।

এদিকে বিশ্লেষকরা বলছেন, ফাতির এমন পারফরম্যান্স দেখে খুশি হবেন লিওনেল মেসি। কেননা বার্সায় ভালো খেলোয়াড়ের অভাব আর এর ভবিষ্যৎ অন্ধকার ভেবে ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। তিনি বলেছিলেন, আমি চ্যাম্পিয়নস লিগ জিততে চাই। যা বার্সার বর্তমান পারফরম্যাস্ সম্ভব নয়।

কিন্তু বার্সার এই তরুণ তুর্কির পারফরম্যান্সে কিছুটা নির্ভার হতে পারেন মেসি। গত মৌসুম থেকেই আলো ছড়াচ্ছেন ফাতি। আরও দুই তরুণ তুর্কি ত্রিনকাও ও পেদ্রিকে নিয়ে বার্সার গৌরব ফিরিয়ে আনতে নতুন করে স্বপ্ন দেখতে পারেন মেসি।