রবিবার হরতাল – দৈনিক সিলেটের দিনকাল

রবিবার হরতাল

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০১৭

রবিবার হরতাল

ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক নুরুল আলম নুরুর মরদেহ চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরের রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া গ্রামের খেলাঘাট এলাকা থেকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে পুলিশ মরদেহ উদ্ধার করে। নুরুর বাড়িও রাউজানের গুজরা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের কমলার দিঘীর পাড় এলাকায়।

বিএনপির অভিযোগ, তাকে প্রশাসনের লোকজন রাতের অন্ধকারে বাসা থেকে তুলে নিয়ে হত্যা করেছে। তবে পুলিশ বলছে, এ ব্যাপারে আমরা কিছুই অবগত নই।

নুরুল আলম হত্যার প্রতিবাদে ছাত্রদল উত্তর জেলা বৃহত্তর চট্টগ্রামে আজ বিকালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে। একই সঙ্গে রবিবার বৃহত্তর চট্টগ্রামে অর্ধ দিবস হরতালের ডাক দিয়েছে বলে জানান দলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি।

এর আগে বুধবার রাত সাড়ে ১১টার দিকে নগরীর কাতালগঞ্জ এলাকার বাসা থেকে নুরুকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

রাউজান থানার ওসি মো. কেফায়েত উল্লাহ বলেন, আমরা একটা লাশ উদ্ধার করেছি। পরে আমরা তার পরিচয় নিশ্চিত হয়েছি। সে বিএনপির নুরুল আলম নুরু। লাশের মাথায় গুলির ও সারা শরীরে আঘাতের চিহ্ন আছে। তার হাত-পা রশি দিয়ে বাঁধা, পরনে ছিল লুঙ্গি। চোখ বাধা ছিল শার্ট দিয়ে। মুখের ভেতর ওড়না ঢোকানো পাওয়া গেছে। তবে তাকে কে বা কারা তুলে নিয়েছে তা আমরা এখনও নিশ্চিত নই। পরিবারের পক্ষ থেকেও কোন অভিযোগ করা হয়নি। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। তিনি বলেন, তার বিরুদ্ধে রাউজান থানায় দুইটি হত্যা, একটি বিস্ফোরকসহ চারটি মামলা আছে। এ ব্যাপারে আমরা প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করব।