রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির মাসিক সভা ও সংবর্ধনা – দৈনিক সিলেটের দিনকাল

রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির মাসিক সভা ও সংবর্ধনা

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, মে ১১, ২০১৮

রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির মাসিক সভা ও সংবর্ধনা

বেকারত্ব দূরীকরণ, আত্মকর্মসংস্থান এবং মানুষকে স্বাবলম্বী করে তুলতে রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির প্রসার সারা বাংলাদেশব্যাপী ঘটানো হবে। দেশকে দারিদ্রমুক্ত করে তুলতে অবশ্যই সবাইকে উদ্যোগী হতে হবে। তার জন্য সবাইকে অল্প থেকে হলেও জীবিকা নির্বাহের উদ্দেশ্যে স্বল্প ঋণ নিয়ে শুরু করতে হবে জীবন পরিবর্তনের আরেকটি নতুন অধ্যায় এবং এই তরুণ দুই উদীয়মান মুখ রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাথে এক ঘনিষ্ঠ বন্ধন তৈরি করে মেহনতী, গরিব-দুঃখী মানুষের পাশে থাকবে আজীবন এই আশা ব্যক্ত করি।
গতকাল শুক্রবার রাত ৮ টার সময় সমিতি’র নিজস্ব কার্যালয় কুইন্স টাওয়ারের নিচতলায় রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের মাসিক সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন সমিতির সভাপতি দৈনিক সিলেটের দিনকালের উপদেষ্ঠা মোঃ রোকন উদ্দিন খান।
সভায় আরো উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি মোঃ নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ ইস্রাফিল শিশু, সদস্য মোঃ নজমুল ইসলাম, ম্যানেজার সামসুল ইসলাম রায়হান।
সবার উপস্থিতিতে রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডে নতুন সাধারণ সম্পাদক হিসেবে ফুল দিয়ে বরণ করে নেয়া হয় তরুণ উদীয়মান লেখক, কলামিস্ট, সাংবাদিক ও সংগঠক মো. নাঈমুল ইসলাম-কে এবং নতুন সদস্য হিসেবে বরণ করে নেয়া হয় তরুণ সমাজসেবক মোঃ রেদওয়ান ওয়াসীম খান-কে।
নব-নির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ নাঈমুল ইসলাম ও সদস্য মোঃ রেদওয়ান ওয়াসিম খান বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে আর্তিক দিয়ে দুর্বল মানুষের পাশে দাড়ানো আমাদের দায়িত্ব ও কর্তব্য। তাদেরকে স্বাবলম্বী করে তুলতে স্বল্প হলেও ঋণ দিয়ে সাহায্য করতে হবে। যার ফলে তারা অলস থেকে কর্মঠ হবে, তাদের ছেলে-মেয়েরা পড়ালেখার সুযোগ পাবে এবং যুবসমাজ বেকারত্ব থেকে মুক্তি পাবে। এই আশা রেখে আজ থেকে রবি পরিবারের স্বপ্ন পূরণের সাথে আমরাও তাদের সাথে উড়ান দিলাম।
সভায় উপস্থিত সমিতির নেতৃবৃন্দ বলেন, আর মাত্র কয়েকদিন পর আমরা আশা করছি নারীদের বেকারত্ব দূরীকরণের জন্য সেলাই-মেশিন বিতরণ সহ ফ্রি প্রশিক্ষণের সুযোগ করে দিব, সাধারণ মানুষেরা যাতে স্বল্প মূল্যে ভালো চিকিৎসা নিতে পারেন তার জন্য রবি ক্লিনিকও তৈরি করা হবে, সুবিধা বঞ্চিত শিশুরা যাতে স্বল্প মূল্যে উন্নত মানের স্কুলে পড়ালেখা করতে পারেন তার জন্য কিন্ডার গার্টেন স্কুলও তৈরি করা হবে, আর্ত-মানবতার উদ্দেশ্যে আসছে রমজান মাসে সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকে তাদেরকে রোজগারের ব্যবস্থা এবং স্বামর্থ্য অনুযায়ী অন্তত একদিনের জন্য হলেও ফ্রি খাবার দেয়ার চেষ্ঠা করবো।