রাগীব-রাবেয়া মেডিকেলের অবৈধ স্থাপনা সরাতে নেয়া হবে অ্যাটর্নি জেনারেলের পরামর্শ – দৈনিক সিলেটের দিনকাল

রাগীব-রাবেয়া মেডিকেলের অবৈধ স্থাপনা সরাতে নেয়া হবে অ্যাটর্নি জেনারেলের পরামর্শ

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৬

রাগীব-রাবেয়া মেডিকেলের অবৈধ স্থাপনা সরাতে নেয়া হবে অ্যাটর্নি জেনারেলের পরামর্শ

26957জালিয়াতির মাধ্যমে দখলকৃত দেবোত্তর সম্পত্তিতে অবৈধভাবে নির্মিত রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল স্থানান্তরের ব্যাপারে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার (অ্যাটর্নি জেনারেল) পরামর্শ চাইবে জেলা প্রশাসন।
নির্ধারিত সময়ের মধ্যে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ স্ব-উদ্যোগ তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় রোববার (৩১ জুলাই)  সংশ্লিষ্ট সকলের সঙ্গে বৈঠক করেন সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। বৈঠকে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ সময় চাইলেও উচ্চ আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে তা সম্ভব নয় বলে জানিয়ে দেন জেলা প্রশাসক।
এ অবস্থায় রায়ের নির্দেশনা বাস্তবায়ন করতে  আইনি পদক্ষেপের জন্য রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার পরামর্শ চাওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিন।
বৈঠকের পর তিনি বলেন, “বৈঠকে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ তাদের শিক্ষার্থী ও রোগীদের নানা অসুবিধার কথা তুলে ধরেন। এজন্য তারা স্থাপনা সরিয়ে নিতে সময় প্রার্থনা করেন। কিন্তু উচ্চ আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে নির্ধারিত ছয় মাস সময় পেরিয়ে গেছে। এ অবস্থায় আমাদের পক্ষে কিছু করা সম্ভব নয়।”
রোববার  বেলা ১১ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদিনের সভাপতিত্বে জেলা প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক দেবজিৎ সিনহা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নুরুল হুদা ও জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (এলএও) মুহাম্মদ মাছুম বিল্লাহ। আইনি বিষয়ে আলোচনার জন্য সিলেটে রাষ্ট্রের আইন কর্মকর্তা (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও জিপি অ্যাডভোকেট খাদেমুল মিল্লাত মো. জালালও জেলা প্রশাসনের আমন্ত্রনে বৈঠকে উপস্থিত ছিলেন।
এছাড়া জেলা প্রশাসনের আমন্ত্রণে বৈঠকে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মুর্শেদ আহমদ চৌধুরী, সিলেট বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. গৌরমনি সিনহা, ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালের সহকারী পরিচালক ডা. মো. আবদুস সালাম, সিলেটের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। অন্যদিকে রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষে উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. তায়েফ আহমদ, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবদুল জলিল, অধ্যাপক ডা. প্রদ্যোত কুমার ভট্টাচার্য্য, অধ্যাপক ডা. একেএম দাউদ ও অধ্যাপক ডা. এমএ সবুর।
এতে উপস্থিত ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মুর্শেদ আহমদ চৌধুরীকে জানান,  “রাগীব রাবেয়া মেডিকেল কলেজ কর্তৃপক্ষ বারবার সময় প্রার্থনা করে বক্তব্য রাখেন। কিন্তু উচ্চ আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে তারাপুর চা বাগানের দখলকৃত জায়গা থেকে রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের স্থাপনা সরানোর বাধ্যবাধকতা রয়েছে।”
তিনি বলন,  “গণবিজ্ঞপ্তি প্রকাশের পরও হাসপাতালের মালিক রাগীব আলী তা সরিয়ে না নেওয়ায় তিনি স্থাপনার মালিকানা ছাড়ছেন কি-না, তা পরিষ্কার নয়। উদ্ভুত পরিস্থিতিতে বৈঠকে শেষপর্যন্ত কোনো সিদ্ধান্ত না হওয়ায় হাসপাতালের ভবিষ্যৎ নির্ধারণে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার পরামর্শ নেওয়ার কথা জানান জেলা প্রশাসক।”

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল