রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন —এডভোকেট লুৎফুর রহমান – দৈনিক সিলেটের দিনকাল

রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন —এডভোকেট লুৎফুর রহমান

প্রকাশিত: ৮:৫৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০১৬

রাজনৈতিক ও অর্থনৈতিক  মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন —এডভোকেট লুৎফুর রহমান

DSC_1209 copyসিলেট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান বলেছেন, শোকাবহ আগস্ট, উপমহাদেশের প্রভাবশালী নেতা, বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে ঘাতকরা নির্মমভাবে হত্যা করে। ঐ রাতে শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করেছেন একটি সুখী-সমৃদ্ধ, গণতান্ত্রিক, ন্যায় ভিত্তিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে। দেশের মানুষের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তিই ছিল তাঁর ধ্যানজ্ঞান ও সাধনা। যে সুখী, সমৃদ্ধ, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশের স্বপ্ন তিনি দেখেছিলেন, তার বাস্তব রূপ দেওয়া। এমন একটি দেশ গড়ে তোলা, যেখানে স্বাধীনতার মূল চেতনা বাস্তবায়িত হবে এবং ধর্মগোত্রনির্বিশেষে সব মানুষ সম-অধিকার ভোগ করবে। গণতন্ত্র, সামাজিক ন্যায় এবং আইনের শাসন প্রতিষ্ঠার মধ্য দিয়েই সেই স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনার পাশে ছিলাম, আছি ও আগামী থাকব ইনশাল্লাহ।

তিনি জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট জেলা আওয়ামীলীগের উদ্যোগে মুজিব-জাহান রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের সহযোগিতায় রবিবার (১৪ আগস্ট) সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে দিনব্যাপী স্বেচ্ছা রক্তদান কর্মসূচি অনুষ্ঠানের উদ্বোধন কালে উপরোক্ত কথাগুলো বলেন।

জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ আরমান আহমদ শিপলূর সভাপতিত্বে ও উপ প্রচার সম্পাদক মস্তাক আহমদ পলাশ চেয়ারম্যানের পরিচালনায় প্রধান বক্তারা বক্তব্যে রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন চৌধূরী। আরো বক্তব্যে রাখেন ও উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম রুহেল, উপ দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম, জেলা আওয়ামীলীগ নেতা বুরহান উদ্দিন আহমদ, সুহেল আহমদ সাহেল, মবশ্বির আলী, লিটন পাল, কবির আহমদ, মাহমুদুল করিম নেওয়াজ, মাহবুবুর রহমান জাকি, তানভীর রশিদ, রবিউর অল রাজ্জাক, আলিমুজ্জামান, মুরাদ আহমদ, জুবেল আহমদ, সুমন দেবনাথ, জয়দ্বীপ রায়, ইব্রাহিম আহমদ সুহেল, জামিল আহমদ, সনোয়ার মুর্শেদ, এ আর সেলিম চৌধুরী, মুজিব-জাহান রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের প্রোগ্রাম অর্গনাইজার কমল পদ পাল, মাহতাব উদ্দিন, স্নিগ্ধা চক্রবর্তী, জুয়েল মিয়া প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল