রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের ২০হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি বিতরণ (ভিডিও)

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, মে ২১, ২০২২

রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের ২০হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি বিতরণ (ভিডিও)

সিলনিউজ বিডি ডেস্ক :: পানি বিশুদ্ধকরণের ট্যাবলেটসহ বিভিন্ন উপকরণ সরবরাহে বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান –মস্তাক আহমদ পলাশ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যেগে নগরীর বিভিন্ন স্থানে পানিবন্দী মানুষের মধ্যে ২০হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি বিতরণ করা হয়েছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি হেডকোয়ার্টার থেকে প্রদত্ত সাইক্লোক্লিন ম্যান প্যাক মেশিনের সাহায্যে নগরীর মেন্দিবাগ এলাকায় বন্যার পানি সংগ্রহ করে ঐ স্থানে সংগ্রহিত পানি বিশুদ্ধ করে পিক-আপ ও ভ্রাম্যমান যানবাহন ও ভেলা’র মাধ্যমে নগরীর মেন্দিবাগ উপশহর তেররতন, মিরাবাজার নয়াপাড়া, সোবহানীঘাট ও নগরীর ১০ নং ওয়ার্ডের ঘাসিটুলা এলাকার পানিবন্দী মানুষের মধ্যে ২০হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি বিতরণ করা হয়। এর মধ্যে ১০হাজার লিটার বিশুদ্ধ পানি যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক বৃন্দ ঘরে ঘরে পৌছে দেন।


গতকাল শনিবার সকালে নগরীর নগরীর মেন্দিবাগ মসজিদের সামনে বিশুদ্ধ খাবার পানি বিতরন কার্যক্রম উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মস্তাক আহমদ পলাশ। রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারন সম্পাদক আব্দুর রহমান জামিল এর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের কার্যনির্বাহী সদস্য সোয়েব আহমদ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ওয়াশ অফিসার রাজ্জাক হোসেন, ইউনিটের প্রোগ্রাম কো-ওর্ডিনেটর মো নাজিম খান, এনডিআরটি সদস্য সিয়াম আহমেদ, মেন্দিবাগ অগ্রসর যুব সংঘের আব্দুল হান্নান শরিফ, সহ সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক কয়েছ আহমেদ , মেন্দিবাগ মসজিদ কমিটির সেক্রেটারি শামিম আহমেদ, যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের যুব কার্যকরী সদস্য সুমেল চৌধুরী, অলিউর রহমান ফরিদ সহ যুব স্বেচ্ছাসেবক বৃন্দ।

উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মস্তাক আহমদ পলাশ বলেন প্রাকৃতিক দূর্যোগ বন্যার কারণে বিশুদ্ধ পানির সংকট দেখা দেয়। বন্যার দূষিত পানি পান করার ফলে পেটের পীড়াসহ বিভিন্ন অসুখ দেখা দেয়। এজন্য প্রয়োজন বিশুদ্ধ পানি পান করা বিভিন্ন দূর্যোগে মানুষের পাশে এসে দাড়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এজন্য প্রয়োজন সর্বস্তরের মানুষের অংশগ্রহন। তিনি পানি বিশুদ্ধকরণের ট্যাবলেটসহ বিভিন্ন উপকরণ সরবরাহে সমাজের বিত্তশালী এবং সমাজের সর্বস্তরের মানুষকে যার যার সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসার আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল