রেড জোন সিলেটেজুড়ে করোনায় আক্রান্ত আরও শতাধিক

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

রেড জোন সিলেটেজুড়ে করোনায় আক্রান্ত আরও শতাধিক

নিজস্ব প্রতিবেদক

করোনা ভাইরাস যেন ঝেঁকে বসতে চাচ্ছে সিলেটে। বিভাগে একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ১০৫ জন। এরমধ্যে ৫০ জন সিলেটের, ২২ জন সুনামগঞ্জের এবং ঢাকা থেকে আরও ৩৩ জনের করোনা পজিটিভ এসেছে।

স্বাস্থ্য বিভাগ সিলেট-এর সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেটে নতুন করে আক্রান্ত ৫০ জনের মধ্যে র‌্যাব সদস্য ১৪ জন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ জন, রাগিব রাবেয়া মেডিকেল কলেজের ৩ জন, চিকিৎসক ৪ জন এবং বাকিরা সদর এলাকার।

তবে ঢাকা থেকে আসা ৩৩ জন কোন এলাকার তা এখনও জানা যায়নি উল্লেখ করে ডা. আনিসুর রহমান বলেন, ঢাকায় ১৫৪টি নমুনা পরিক্ষায় ৩৩ জনের পজিটিভ এসেছে।

এদিন ওসমানী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা শনাক্ত হয় বলেও নিশ্চিত করেছেন হাসপাতালটির উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়। আক্রান্তদের মধ্যে ৪ জন চিকিৎসক রয়েছেন জানান তিনি।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সকলেই সুনামগঞ্জের। এরমধ্যে সুনামগঞ্জ সদরের ৯ জন, জগন্নাথপুরের ৫ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৫ জন, বিশ্বম্ভর পুরের ৩ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, এ নিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা ১৭৩৩ জনে পৌঁছে গেছে। বিপরীতে সুস্থ হয়েছেন ৪০৬ জন এবং মারা গেছেন ৩৭ জন। এছাড়া মঙ্গলবার (০৯ জুন) নতুন করে আক্রান্ত ৫০ জনসহ সিলেট জেলায় করোনা পজিটিভ ৯৮৯ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ১২৮ জন এবং মারা গেছেন ২৮ জন। বিভাগের মধ্যে সুনামগঞ্জে নতুন ২২ জনসহ জেলায় আক্রান্তের সংখ্যা ৩৫১ জন। বিপরীতে সুস্থ হয়েছে ৮১ জন আর মারা গেছেন ৩ জন। হবিগঞ্জে আক্রান্ত ২০৮ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১৩৫ জন এবং মারা গেছেন ২ জন। এছাড়া মৌলভীবাজারে ১৫২ জন আক্রান্তের বিপরীতে সুস্থ হয়েছেন ৬২ জন এবং মারা গেছেন ৪ জন।

সিলেটে আক্রান্তের সংখ্যা দিনদিন বৃদ্ধির কারণে মঙ্গলবার থেকে স্বাস্থ্যবিধি মানাতে অভিযানে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এদিন ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ২৬৯ জনের বিরুদ্ধে স্বাস্থ্যবিধি আইনে মামলা দিয়ে ১ লাখ ২০ হাজার ৫০ টাকা আদায় করেছেন। করোনা পরিস্থিতি থেকে সকলকে সুরক্ষায় সংশ্লিষ্টরা সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল