লন্ডন থেকে সিলেট এলে অবশ্যই কোয়ারেন্টিনে থাকতে হবে : পররাষ্ট্রমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

লন্ডন থেকে সিলেট এলে অবশ্যই কোয়ারেন্টিনে থাকতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২০

লন্ডন থেকে সিলেট এলে অবশ্যই কোয়ারেন্টিনে থাকতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে নিয়ে ভাবেন, দেশের মানুষ যাতে সুখে শান্তিতে জীবন যাপন করতে পারেন সে জন্য বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সহযোগিতা করছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গৃহহীনদের জন্য ঘর নির্মাণ, ভূমিহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প, দূরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের চিকিৎসার জন্য সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের বরাদ্দ বাড়িয়ে দিয়েছেন।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারিতে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনা ও যোগ্য নেতৃত্বের কারণে আমরা বিভিন্ন ক্ষেত্রে সফল হয়েছি। বাংলাদেশে বিশ্বের তুলনায় রোগী ও মৃতের সংখ্যা কম। কোভিট-১৯ এর কারণে বিশ্বব্যাপী যে সংকট সৃষ্টি হয়েছে এর নিরসনে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। এটা একা কারো পক্ষে কাটিয়ে উঠা সম্ভব নয়। সরকার এবং জনগণের সম্মিলিত সহযোগিতায় সচেতনা বৃদ্ধির মাধ্যমে এর মোকাবেলা করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে নিজে সুস্থ্য থাকতে হবে এবং অন্যদেরকেও সুস্থ রাখতে হবে।

তিনি বুধবার বিকেলে সিলেটের জেলা প্রশাকের হল রুমে- জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত ২০২০ অর্থ বছরের ১ম কিস্তিতে প্রতি জনকে ৫০ হাজার টাকা করে সিলেটের ১৩৪জন রোগীর মধ্যে ৬৭ লক্ষ টাকার চেক বিতরণী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এতে পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের জন্য বিভিন্ন সেবার ব্যবস্থা করা হয়েছে। সেবার মান বাড়ানোসহ বিভিন্ন সুযোগ সুবিধা বাড়ানো হয়েছে।

মন্ত্রী বলেন, ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থেলাসেমিয়ায় আক্রান্ত রোগীদের জন্য প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় আর্থিক সহায়তা কর্মসূচি একটি যুগান্তকারী পদক্ষেপ। এই টাকার সদ্ব্যবহারের মাধ্যমে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগীরা চিকিৎসা গ্রহণ করবেন এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন।

যুক্তরাজ্য থেকে আসা যাত্রী প্রসঙ্গে তিনি বলেন, আগামী ১ জানুয়ারি হতে লন্ডন থেকে যারা সিলেটে আসবেন-তাদেরকে অবশ্যই সরকারের সিদ্ধান্ত মানতে হবে। আগত প্রবাসীদের অবশ্যই নিজ খরচে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ রবিউল ইসলাম, সহকারী পরিচালক মোঃ নাজিম উদ্দিন, সহকারী পরিচালক মোঃ রফিকুল হক,সিলেট প্রেসক্লাব কার্যনির্বাহী কমিটির সদস্য সিনিয়র সাংবাদিক এম আহমদ আলী, সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আফিল উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রীর ভগ্নিপতি ও সিলেটের নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আতফুল হাই শিবলীর রুহের মাগফেরাত কামনা ও দূরারোগ্যদের আরোগ্য কামনা এবং দেশবাসীর জন্য কল্যাণ কামনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন সিলেট কালেক্টরেট জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহ আলম।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল