লেক নির্মাণে খোয়াই নদী পরিদর্শনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড – দৈনিক সিলেটের দিনকাল

লেক নির্মাণে খোয়াই নদী পরিদর্শনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

লেক নির্মাণে খোয়াই নদী পরিদর্শনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড

চুনারুঘাট প্রতিনিধি
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পৌরসভা কর্তৃপক্ষের প্রস্তাবিত লেক তৈরিতে স্থবিরতা ও দখলদার, ময়লার ভাগাড় নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশের ৮ দিনের মাথায় পুরাতন খোয়াই নদী পরিদর্শন করেছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের কর্মকর্তারা।

গতকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিৎ রায় দাশ, পৌরসভার মেয়র নাজিম উদ্দিন সামছু, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পর্যটন মন্ত্রণালয়ের উপ-পরিচালক (অর্থ) মোছা. হাজেরা খাতুনসহ ট্যুরিজম বোর্ডের কর্মকর্তারা নদী পরিদর্শন করেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-পরিচালক (অর্থ) মোছা. হাজেরা খাতুনের নিকট উক্ত লেক নির্মাণের পরিকল্পনা বুঝিয়ে দেন চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন শামসু।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পাল, চুনারুঘাট পৌরসভার প্রকৌশলী কাজী আবু ওবায়েদ প্রমুখ।

চুনারুঘাট-মাধবপুর আসনের সাংসদ, বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর তদারকিতে শিগগির লেক প্রকল্পের কাজ শুরু হবে বলে জানিয়েছেন উপস্থিত কর্মকর্তারা।

জানা যায়, পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে এমন স্বপ্নে বিভোর ছিলেন পৌরবাসী। শুরুতে না হলেও বিভিন্ন পত্রিকায় লেখালেখির পর শুরু হয় চুনারুঘাটবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি সৌন্দর্যবর্ধনে পুরাতন খোয়াই (মরা খোয়াই) নদীতে লেক প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনার কাজ। কী কী কাজ বাস্তবায়ন হবে তার একটি আলোচনা ও পরিকল্পনা করে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

ফেসবুকে সিলেটের দিনকাল