শনিবার কিট হস্তান্তর করবে গণস্বাস্থ্য কেন্দ্র – দৈনিক সিলেটের দিনকাল

শনিবার কিট হস্তান্তর করবে গণস্বাস্থ্য কেন্দ্র

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

শনিবার কিট হস্তান্তর করবে গণস্বাস্থ্য কেন্দ্র

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাস পরীক্ষার গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিট আগামী শনিবার সরকারের কাছে হস্তান্তর করা হবে। বুধবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ।

তিনি জানান, ১৫ মিনিটে করোনাভাইরাস সংক্রমণ নিরুপনের জন্য গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত বহু প্রত্যাশিত GR Covid-19 Dot Blot সরকারের চূড়ান্ত অনুমোদনের জন্য আগামী শনিবার  ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালের মিলনায়তনে বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরো বলেন, মঙ্গলবার রাতে বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয়কে অবহিত করা হলে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর রক্ত সংগ্রহের অনুমতি দেওয়া হয়। বুধবার করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর রক্তের নমুনা সংগ্রহের অনুমতি মেলে। পরে ডাক্তার, টেকনিশিয়ানদের স্বাস্থ্য অধিদপ্তরে পাঠান হলেও তাদের রক্তের নমুনা দেয়া হয়নি। বৃহস্পতিবার সকালে আবার যেতে বলেছে তারা।

এর আগে মঙ্গলবার জাফরুল্লাহ চৌধুরী অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রী সহযোগিতা করলেও স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টরা সহযোগিতা করছে না। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরে গণস্বাস্থ্যের প্রতিনিধি বসে থাকলেও তাদের করোনা আক্রান্ত রোগীর রক্তের নমুনা দেওয়া হচ্ছে না।।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল