শহীদ জিয়া বিএনপির নয় জাতির সম্পদ : এমাজ উদ্দিন আহমেদ – দৈনিক সিলেটের দিনকাল

শহীদ জিয়া বিএনপির নয় জাতির সম্পদ : এমাজ উদ্দিন আহমেদ

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৬

শহীদ জিয়া বিএনপির নয় জাতির সম্পদ : এমাজ উদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. এমাজউদ্দীন আহমেদ বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু বিএনপির নয় তিনি হলেন জাতির সম্পদ। আজকে তার গড়া উন্নয়নের ভিত্তিতেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি অল্প সময়েই তার নেতৃত্ব গুনে বাংলাদেশের মানুষকে আত্মনির্ভরশীল হওয়ার স্বপ্ন দেখিয়েছিলেন। জিয়াউর রহমান তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে একটি স্বনির্ভর জাতি হিসেবে বিশ্বের দরবারে তুলে ধরেছিলেন। আজ তাকে নিয়ে বিভিন্ন কুটুক্তি মূলক বক্তব্য শুনা যায়। যারা তাকে নিয়ে কুটুক্তি করেন তাদের প্রতি আমার অনুরোধ আপনারা জিয়াউর রহমানকে যদি সম্মান দিতে নাই চান দয়া করে করে তাকে অসম্মান করবেন না। কারন ৭ই নভেম্বর ঐতিহাসিক বিপ্লব ও সংহতি দিবসের প্রেক্ষাপটে জিয়াউর রহমান ক্ষমতার মসনদে বসেন নি। জাতির প্রয়োজনে এ দেশের মানুষ তাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছিলেন। তিনি বহু দলীয় রাজনীতি প্রবর্তন করে অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করেছিলেন।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাতীয়তাবাদী কারানির্যাতিত ফোরাম, ঢাকা মহানগর কমিটি আয়োজিত ৭ই নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ‘অবরুদ্ধ গণতন্ত্র-দুঃশাসনের ১০ বছর’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রখ্যাত রাষ্ট্র বিজ্ঞানী প্রফেসর ড. এমাজ উদ্দিন আহম্মেদ এসকল কথা বলেন।

বিশেষ অতিষির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শাসুজ্জামান দুদু সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আওয়ামী লীগ দেশে ফের রক্ষীবাহিনী আনলেও গণতন্ত্র পুনঃউদ্ধার করা হবে বলে। তিনি আরো বলেন, বিএনপিতে উপর-নিচ বলে কিছু নেই। বিএনপিতে একজনই নেত্রী, তিনি হলেন খালেদা জিয়া।

সরকারকে উদ্দেশ্য করে শামসুজ্জামান দুদু বলেন, আপনাদের কাছে আমরা জবাব চাই। কেনো আমরা ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সমাবেশ করতে পারবো না। এভাবে চলতে থাকলে একদিন অবশ্যই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে নির্বাচন বা গণঅভ্যুত্থানের মধ্য দিয়েই আওয়ামী সরকারকে পরাজিত করা হবে।

আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা শফিকুল ইসলাম রাসেলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, শিক্ষক কর্মচারী ঐক্য জোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের রহমতুল্লাহ, নারায়ণগঞ্জ নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, জাতীয়তাবাদী কারানির্যাতিত ফোরাম, ঢাকা মহানগরের আহ্বায়ক শাহরিয়ার চৌধুরী ইমন, মহানগর বিএনপি নেতা হাফিজুর রহমান কবির প্রমুখ।