শহীদ শামসুদ্দিন হাসপাতালে সিলেট এফআইভিডিবির হ্যান্ড গ্লাবস প্রদান – দৈনিক সিলেটের দিনকাল

শহীদ শামসুদ্দিন হাসপাতালে সিলেট এফআইভিডিবির হ্যান্ড গ্লাবস প্রদান

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

শহীদ শামসুদ্দিন হাসপাতালে সিলেট এফআইভিডিবির হ্যান্ড গ্লাবস প্রদান

অনলাইন ডেস্ক :: করোনা মোকাবেলায় ফেন্ডস্ ইন ভিলেজ ডেভেলপমেন্ট বাংলাদেশ (এফআইভিডিবি) সিলেট খাদিম নগরের আয়োজনে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের কর্মরত ডাক্তার ও স্টাফদের করোনা সুরক্ষার মেডিকেল সামগ্রী উন্নতমানের ৫,২৫০ জোড়া হ্যান্ড গ্লাবস প্রদান করেন।

শনিবার দুপুর ১টায় শামসুদ্দিন হাসপাতালের কনফারেন্স হলে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যে দিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ইউনুছুর রহমান ও সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুশান্ত কুমার মহাপাত্র এবং ডা. নাজমুস সাকিব এর হাতে এ সুরক্ষা সামগ্রী হ্যান্ড গ্লাবস তুলে দেন এফআইভিডিবির আইএফএসপি পরিচালক রুহেল কবির ও আইএফএসপি প্রোগ্রাম মনিটর নাশহাজ আহসান চৌধুরী।

এসময় হাসপাতালের অন্যান্য চিকিৎসকরা এবং এফআইভিডিবির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ, গত ১ আগস্ট থেকে এফআইভিডিব সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে করোনা আইসোলেশন সেন্টারে কর্মরত সম্মুখ সারির যোদ্ধা ডাক্তার এবং স্টাফদের সার্বিক সহযোগিতার জন্য হাসপাতালে অবস্থানরত করোনা রোগিদের জন্য উন্নতসেবা দানের লক্ষ্যে ১২জন স্বেচ্ছাসেবক দিয়ে সহায়তা প্রদান করা হয়। বর্তমানে নিষ্টার সাথে তারা দায়িত্ব পালন করছেন। সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে করোনা বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সংস্থার পক্ষ থেকে ৩৬টি মাইক সেট বিতরণ করা হয়। মৌলভীবাজার জেলার ১৩টি চা-বাগানে করোন সচেতনতা মূলক কাজের জন্য ১৩টি হ্যান্ড মাইক, ১৩টি বিল বোর্ড এবং চা-বাগানের ডিসপেনসারিতে কর্মরত ২৬ জন কম্পাইডার সাথে স্থানীয় ৪ জন ফ্যামেলী ওয়েলফেয়ার এ্যাসিসটেন্টদের করোনা সচেতনতা সৃষ্টিকল্পে প্রশিক্ষণ প্রদান করা হয়।

এছাড়া সারা বাংলাদেশে সংস্থার পরিচালিত বিভিন্ন প্রজেক্ট থেকে ও জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ, মেডিকেল ইকুইপমেন্ট, জীবানুনাশক উপকরণ বিতরণ হাত দোয়ার স্থাপনা স্থাপন, দরিদ্র জনগোষ্ঠির মাঝে খাদ্য সহায়তা প্রদানসহ করোন মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধিতে নিরন্তর কাজ করে যাচ্ছে। এই সব কর্মবান্ডের মাধ্যমে এখন পর্যন্ত প্রায় ২,৪২,০০০ জন মানুষ সংস্থা থেকে বিভিন্ন ধরনের সহযোগিতা পাচ্ছেন।

করোনা মোকাবেলায় সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সংস্থার কর্মরত সকলের তাদের ১দিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর বিশেষ তহবিলে প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল