শাবনুরের সঙ্গে সালমানের প্রেমের সম্পর্কের বিষয়টি বানোয়াট – দৈনিক সিলেটের দিনকাল

শাবনুরের সঙ্গে সালমানের প্রেমের সম্পর্কের বিষয়টি বানোয়াট

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

শাবনুরের সঙ্গে সালমানের প্রেমের সম্পর্কের বিষয়টি বানোয়াট

নিজস্ব প্রতিবেদক

সালমান শাহ’র মৃত্যু সংক্রান্ত মামলার রায় দেওয়ার দায়িত্ব পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) নয়, এ ব্যাপারে আদালত রায় দেবেন বলে প্রতিক্রিয়া জানিয়েছেন এ নায়কের মামা আলমগীর কুমকুম। সোমবার (২৪ ফেব্রুয়ারি) সালমান শাহ’র মৃত্যু রহস্য বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে পিবিআই। তাতে নায়িকা শাবনূরের সঙ্গে সম্পর্কের জের ধরে পারিবারিক কলহের কারণে সালমান শাহ আত্মহত্যা করেছিলেন বলে জানানো হয়।

এরই প্রতিক্রিয়ায় পিবিআই’র ওই তদন্ত প্রতিবেদন নিয়ে অসন্তোষ প্রকাশ করে এদিন বিকেলে সিলেট নগরীর দাঁড়িয়াপাড়ায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ প্রতিক্রিয়া জানান আলমগীর কুমকুম।

পিআইবির প্রতিবেদনে অসন্তোষ প্রকাশ করে আলমগীর কুমকুম বলেন, তারা (পিবিআই) কেন রায় দেবে? আমরাতো আদালতের রায়ের অপেক্ষায় আছি। ন্যায়বিচার পেতে আমরা প্রয়োজনে উচ্চ আদালতে যাবো। পিবিআই’র অন্য উদ্দেশ্য রয়েছে। নয়তো ফলাও করে তাদের তদন্ত প্রতিবেদন প্রকাশের পেছনে কারণ কী?

‘তারা যথাযথভাবে তদন্তও করেনি, এই মামলার অন্যতম সাক্ষী রুবি সুলতানার সঙ্গে কথাও বলেনি। এর আগে কোনো তদন্ত প্রতিবেদন এভাবে ফলাও করে প্রকাশ করা হয়নি। যা আজ করা হলো।’

শাবনুরের সঙ্গে সালমান শাহ’র প্রেমের সম্পর্ক ছিল, পিবিআইর এমন দাবি পরিপ্রেক্ষিতে আলমগীর কুমকুম বলেন, শাবনুরের সঙ্গে প্রেমের সম্পর্ক থাকলেতো সে (সালমান) সামিরাকে বিয়ে করতো না। চলচ্চিত্রে আসার পরই তো সে বিয়ে করেছে। শাবনুরের সঙ্গে সালমানের প্রেমের সম্পর্কের বিষয়টি বানোয়াট।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান চলচ্চিত্র নায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ। সে সময় এ বিষয়ে অপমৃত্যুর মামলা দায়ের করেছিলেন তার বাবা প্রয়াত কমরউদ্দিন আহমদ চৌধুরী।

এরপর ১৯৯৭ সালের ২৪ জুলাই ছেলেকে হত্যা করা হয়েছে অভিযোগ এনে মামলাটিকে হত্যা মামলায় রূপান্তরিত করার আবেদন জানান তিনি। ওই সময় অপমৃত্যুর মামলার সঙ্গে হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়টি একসঙ্গে তদন্ত করতে থানা পুলিশের পরিবর্তে সিআইডিকে নির্দেশ দেন আদালত।

এরই মধ্যে তার মৃত্যুর ২৩ বছর পেরিয়ে গেছে। দীর্ঘ সময়েও চিত্রনায়কের মৃত্যুর রহস্য উদঘাটন করা যায়নি। এর মাঝে কয়েক দফা তদন্তে সালমানের মৃত্যুকে আত্মহত্যা উল্লেখ করে তদন্ত প্রতিবেদন দেওয়া হয়। তবে তা বরাবরই নাকচ করেছেন সালমানের মা নীলা চৌধুরী।

এ অবস্থায় ২০১৬ সালের শেষ দিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নতুন করে এ মামলার তদন্তভার দেওয়া হয়। এর সূত্র ধরেই সোমবার তদন্ত প্রতিবেদন বিষয়ে সংবাদ সম্মেলন করে পিবিআই।

  •  
  •  
  •  
  •  
  •