শাবিতে ৮ম বার্ষিক গবেষণা সম্মেলন সম্পন্ন – দৈনিক সিলেটের দিনকাল

শাবিতে ৮ম বার্ষিক গবেষণা সম্মেলন সম্পন্ন

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, জুন ১, ২০২১

শাবিতে ৮ম বার্ষিক গবেষণা সম্মেলন সম্পন্ন

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)সাস্ট রিসার্চ সেন্টার কর্তৃক আয়োজিত দুইদিনব্যাপী অষ্টম বার্ষিক গবেষণা সম্মেলন-২০২০ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়। এতে উল্লেখ করা হয় সোমবার (৩১ মে) ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে দুইদিনব্যাপী এই গবেষণা সম্মেলনের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

গবেষণা সম্মেলনটি ১৫টি টেকনিকাল সেশনে বিভক্ত হয়ে ১৬০টি রিসার্চ প্রজেক্ট উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানের প্রথম দিনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি গ্র্যান্ড কমিশনের সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর। বিশেষ অতিথি হিসেবে পূবালী ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সাফিউল ইসলাম খান চৌধুরী এবং বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

সার্বিক বিষয়ে সাস্ট রিচার্স সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম বলেন, এবারের বার্ষিক গবেষণা ফলাফল সম্মেলন-২০২০ এ মোট ১৭১টি প্রজেক্ট সাবমিট করা হয়েছে। সেখান থেকে বাছাই করে ১৪৯টি প্রজেক্ট অনুমোদন দেয়া হয়।

তিনি আরো বলেন, এবারের প্রজেক্টগুলো থেকে সায়েন্স ক্যাটাগরি ও সোস্যাল সায়েন্স এন্ড বিজনেস ক্যাটাগরিতে দুইজন শিক্ষককে ‘ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়। সায়েন্স ক্যাটাগরিতে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম এবং অন্যদিকে সোস্যাল সায়েন্স এন্ড বিজনেস ক্যাটাগরিতে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শাহজাহান চৌধুরী এ অ্যাওয়ার্ড পেয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল