শাবিপ্রবিতে এনআইডি নিবন্ধন কার্যক্রম উদ্বোধন – দৈনিক সিলেটের দিনকাল

শাবিপ্রবিতে এনআইডি নিবন্ধন কার্যক্রম উদ্বোধন

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২২

শাবিপ্রবিতে এনআইডি নিবন্ধন কার্যক্রম উদ্বোধন

হাসান নাঈম.শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)ক্যাম্পাসে শিক্ষার্থীদের জাতীয় পরিচয় পত্র (এনআইডি) নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। এতে জাতীয় পরিচয়পত্র বিহীন শিক্ষার্থীরা আবেদনের ভিত্তিতে ক্যাম্পাসেই এনআইডি নিতে পারছেন।

রোববার (৯ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এনআইডি নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, করোনার টিকা দেওয়ার জন্য এনআইডি প্রয়োজন। আমাদের অনেক শিক্ষার্থীরই এনআইডি নেই। তাই আমরা নির্বাচন কমিশনের সাথে যোগাযোগ করার সাথে সাথেই তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। যার ফলে ক্যাম্পাসেই শিক্ষার্থীরা এনআইডি কার্ড করার সুযোগ পাচ্ছেন। আমি মনে করি শিক্ষার্থীদের এই সুযোগ লুপে নেওয়া উচিত। এনআইডি কার্ড পেতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহযোগিতা করায় নির্বাচন কমিশন, সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশনসহ যারা অক্লান্ত পরিশ্রম করেছেন সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আশাকরি শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে এনআইডি কার্যক্রমে অংশগ্রহণ করে এই সেবা গ্রহণ করবেন।

এসময় সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসার ফয়সল কাদের, সিনিয়র জেলা নির্বাচন অফিসার শুকুর মাহমুদ মিয়া, উপজেলা নির্বাচন কমকর্তা মোহাম্মদ এমদাদুল হক, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড . মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. কবীর হোসেন, প্রক্টর ড. আলমগীর কবীর, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনসড বিভিন্ন অনুষদের ডীন, দপ্তর প্রধান, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিকে রোববার (৯ জানুয়ারি) এবং সোমবার (১০ জানুয়ারি)শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের ভিত্তিতে এনআইডি নিতে পারবেন। এরআগে গত ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকাদান কেন্দ্রের উদ্বোধন করা হয়। এতে দুই হাজারের অধিক শিক্ষার্থী দুই ডোজ করে টিকা গ্রহণ করেছেন। টিকার রেজিষ্ট্রেশনে এনআইডির প্রয়োজন হয় বিধায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এনআইডি নিবন্ধন কার্যক্রমের উদ্যোগ নেয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল