শাবিপ্রবিতে ‘কান ধরে’ শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ – দৈনিক সিলেটের দিনকাল

শাবিপ্রবিতে ‘কান ধরে’ শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ

প্রকাশিত: ৮:৫৮ পূর্বাহ্ণ, মে ১৭, ২০১৬

শাবিপ্রবিতে ‘কান ধরে’ শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ

21792নারায়ণগঞ্জে সাংসদ সেলিম ওসমান কর্তৃক ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগ তোকে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে লাঞ্ছনা করার প্রতিবাদ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)’তে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ মে) সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত তুমুল বৃষ্টির মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী ভবনের সামনে  কান ধরে দাঁড়িয়ে থেকে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ করে শিক্ষক শ্যামল কান্তির কাছে জাতির পক্ষ থেকে ক্ষমা চান তারা।

এ সময় শিক্ষার্থী জাহাঙ্গির নোমান বলেন, “আমরা যেসব শিক্ষকের কাছে পড়ে মানুষ হয়েছি তাদের অবমাননা দেখা আমাদের পক্ষে চরম অস্বস্তিকর, আমরা ভীষণ লজ্জিত, মর্মাহত। শুধু প্রতিবাদ থেকে নয় স্যারের কাছে ক্ষমা চাইতেই আজ কান ধরে দাঁড়িয়েছিলাম আমরা।

গত ১৩ মে বিকেলে ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগ রটিয়ে  কলাগাছিয়া ইউনিয়নের কল্যান্দি এলাকায় পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে সবার সামনে কান ধরে উঠবস করিয়ে ক্ষমা চাওয়ান স্থানীয় সংসদ ও জাতীয় পার্টি নেতা সেলিম ওসমান।

ঘটনার তিনদিন পর বন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকম নুরুল আমিনকে প্রধান করে ৩ সদস্যের ওই তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হচ্ছেন উপজেলা প্রকৌশলী ও উপজেলা পানিসম্পদ কর্মকর্তা।

এই ঘটনায় দেশব্যাপী তুমুল সমালোচনার ঝড় বইছে। পুলিশ এই ঘটনায় ফৌজদারি অপরাধ খুঁজে না পাওয়ার কথা বললেও আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন-দণ্ডবিধিতে এটি শাস্তিযোগ্য অপরাধ।