শাবিপ্রবির শিক্ষার্থী রূপককে বাঁচাতে কর্মপদ্ধতি নিয়ে আলোচনা – দৈনিক সিলেটের দিনকাল

শাবিপ্রবির শিক্ষার্থী রূপককে বাঁচাতে কর্মপদ্ধতি নিয়ে আলোচনা

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২

শাবিপ্রবির শিক্ষার্থী রূপককে বাঁচাতে কর্মপদ্ধতি নিয়ে আলোচনা

হাসান নাঈম,শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মজিবুর রহমান রূপককে বাঁচাতে কিডনি প্রতিস্থাপন, চিকিৎসার ব্যয় নির্বাহ ও কর্মপদ্ধতি নির্ধারণকল্পে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুটি কিডনী নষ্ট হয়ে যাওয়া রূপকের চিকিৎসায় ৫০ লক্ষ টাকা প্রয়োজন।

সোমবার (১০ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় লোকপ্রশাসন এলামনাই এসোসিয়েশনের কোষাধ্যক্ষ সহকারী অধ্যাপক মো. মোস্তফা কামাল, বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক জোবাইদা গুলশান আরা, সাবেক শিক্ষার্থী ইমরান আহমেদ, শাহাদাত হোসেন শিশির, নুরুল আমিন, সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ বিভিন্ন সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় রূপকের চিকিৎসার ফান্ড কালেকশনে সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠনের কাছে সাহায্য প্রার্থনায় সিদ্ধান্ত বিভিন্ন গৃহীত হয়। দুইঘণ্টা ব্যাপী আলোচনা সভা শেষে রূপকের দ্রুত সুস্থতা কামনা করেন তারা।

এদিকে রূপককে বাঁচাতে হলে অতিদ্রুত তাকে বিদেশে নিয়ে কিডনি প্রতিস্থাপন করতে হবে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, তার দু’টি কিডনী প্রতিস্থাপন ও বিদেশে চিকিৎসা বাবদ মোটা অঙ্কের টাকা প্রয়োজন। এতে রূপকের পরিবারের পক্ষে এই পরিমান টাকা বহন করা সম্ভব নয়। তাই রূপককে বাচাঁতে তার পরিবার, লোকপ্রশাসন বিভাগ ও এলামনাইয়ের পক্ষ থেকে সামর্থবানদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানানো হয়েছে।

সহযোগিতা পাঠাতে
বিকাশ: ০১৬৮১০২৩২৩০, রকেট: ০১৭২৮৬০৮০৩৭, নগদ: ০১৭২৮৬০৮০৩৭,
লোকপ্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সোনালি ব্যাংক হিসাব নং: ৫৬৩২৫০১০১০২২০ (শাবিপ্রবি শাখা), Branch Code: 307, SWIFT Code: BSONBDDH, Routing No: 200913076।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল