শাবির প্রথম ভিসিকে শ্রদ্ধা ও ভালোবাসায় চিরবিদায় – দৈনিক সিলেটের দিনকাল

শাবির প্রথম ভিসিকে শ্রদ্ধা ও ভালোবাসায় চিরবিদায়

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০১৬

শাবির প্রথম ভিসিকে শ্রদ্ধা ও ভালোবাসায় চিরবিদায়

IMG_05popশাবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভাইস চ্যান্সেলর বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. ছদরুদ্দিন আহমদ চৌধুরীকে শ্রদ্ধা ও ভালোবাসায় চিরবিদায় জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

রোববার বেলা এগারোটার দিকে ছদরুদ্দিন আহমদকে পরিবাহী অ্যাম্বুলেন্স ক্যাম্পাসে আসলে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। জানাযার নামাজের প্রারম্ভে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন ড. ছদরুদ্দিনের ছোট জামাতা রুমান ইউনুস, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. আমিনুল হক ভ’ইয়া, শিক্ষক সমিতির সভাপতি ড. সৈয়দ সামসুল আলম।

এসময় তারা বিশ্ববিদ্যালয়ের শুরুতে প্রফেসর ড. ছদরুদ্দীন আহমদ চৌধুরীর অবদান তুলে ধরেন। দেশ একজন বরেণ্য শিক্ষাবিদ হারালো বলেন মন্তব্য করেন তারা।

এসময় তার আত্মার মাগফেরাত কামনা করা হয়। বেলা এগারোটা দশে তার জানাযার নামায শুরু হয়। জানাযার নামাজ পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম মো. মতিউর রহমান।

পরবর্তীতে কফিনে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেন বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের পক্ষে তার প্রতিনিধিদল, শাবি পরিবারের পক্ষে বর্তমান ভাইস চ্যান্সেলর ড. আমিনূল হক ভূইয়া, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষে সিকৃবি ভিসি ড. মো. গোলাম শাহি আলম, সাবেক এমপি বেগম জেবুন্নেসা হক, শাবির প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

পরবর্তীতে তার লাশ গ্রামের বাড়ি গোলাপগঞ্জের ফুলবাড়ির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

শিক্ষক সমিতির শোকঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভাইস-চ্যান্সেলর, বিশিষ্ট শিক্ষাবিদ, পদার্থ বিজ্ঞানী ও গবেষক, ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক প্রফেসর ড. ছদরুদ্দিন আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে শাহজালাল বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি। শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, সাধারণ সম্পাদক মুহিবুল আলম এক শোকবার্তায় এ শোক জানান।

শোকবার্তায় শিক্ষক সমিতির পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

ফেসবুকে সিলেটের দিনকাল