শাবির প্রধান ফটকে তালা ঝুলিয়ে ছাত্রলীগের বিক্ষোভ – দৈনিক সিলেটের দিনকাল

শাবির প্রধান ফটকে তালা ঝুলিয়ে ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০১৭

শাবির প্রধান ফটকে তালা ঝুলিয়ে ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:: শাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ সহ ছাত্রলীগের ৮ নেতার বিরুদ্ধে মামলার প্রতিবাদে শাবির প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে বিক্ষোভ করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (১২ এপ্রিল) বিকাল ৫টা থেকে ফটকে তালা ঝুলিয়ে বাইরে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে তাঁরা।।

ছাত্রলীগ কর্মীরা জানান, শাবির ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ সহ ছাত্রলীগের ৮ নেতার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে তারা ফটকে তালা ঝুলিয়ে অবস্থান করছেন। অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহার না করা পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মুন্সী নাসের ইবনে আফজাল জানান, আমরা চেষ্টা করছি এ অচলাবস্থা নিরসনের। বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক করতে আন্দোলনকারীদের সাথে আলোচনার প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, শনিবার (০৮ এপ্রিল) ফুফাতো ভাইকে নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) বেড়াতে গিয়েছিলেন নগরীর পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় থেকে সদ্য এসএসসি পরীক্ষা দেওয়া এক ছাত্রী। বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে উত্যক্তের শিকার হন তিনি। উত্ত্যক্তকারীরা নিজেদের ছাত্রলীগ কর্মী বলে পরিচয় দেয়।

এ ঘটনার প্রতিবাদ করতে গেলে হামলার শিকার হন বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক। পরে ঘটনা জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন সংবাদকর্মী এর সত্যতা জানতে চাইলে মারধরকারী শিক্ষার্থীরা নিজেদের ছাত্রলীগকর্মী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী পরিচয় দেয়। এ সময় তাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয় এবং ওই ছাত্রলীগকর্মীরা সাংবাদিকদের প্রাণনাশেরও হুমকি দেয়।

যৌন হয়রানির অভিযোগে ওই ছাত্রী বুধবার সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে শাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ, ছাত্রলীগ কর্মী মাহমুদুল হক রুদ্র,সাজ্জাদ রিয়াদের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল