শাবির সমাবেশে জাফর ইকবাল: জঙ্গিবাদ নিয়ে হতাশ হলে চলবে না – দৈনিক সিলেটের দিনকাল

শাবির সমাবেশে জাফর ইকবাল: জঙ্গিবাদ নিয়ে হতাশ হলে চলবে না

প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৬

শাবির সমাবেশে জাফর ইকবাল: জঙ্গিবাদ নিয়ে হতাশ হলে চলবে না

sust jafবিশিষ্ট লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, জঙ্গি হামলায় দেশের এ পরিস্থিতিতে আমাদের হতাশ হলে চলবে না। বরং জঙ্গিবাদ মোকাবেলায় আমাদেরকে সম্মিলিতভাবে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।
বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে তিনি এসব কথা বলেন।
জাফর ইকবাল বলেন, শান্তিপ্রিয় বাঙালি কখনোই জঙ্গিবাদকে স্থান দেবে না। যারা জঙ্গিবাদ তৈরি করছে তারাও জানে, তারা কিছু করতে পারবে না। সারা পৃথিবীর সামনে তার শুধু বাংলাদেশকে হেয় করছে, এটাই তাদের উদ্দেশ্য।
তিনি বলেন, আমাদের হতাশ হলে চলবে না। আমরা ক্ষুদ্ধ হতে পারি, রাগান্বিত হতে পারি। কিন্তু হতাশ হলে জঙ্গিগোষ্ঠী সে সুযোগটা নেবে।
জাফর ইকবার বলেন, আমাদের সবাই মিলে এ সমস্যার সমাধান খুঁজে বের করতে হবে। আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে যতটুকু সম্ভব ঠিক ততটুকু করলেই এর সমাধান অনেকাংশেই হয়ে যায়।
শাবি শিক্ষক সমিতির ব্যনারে এ কর্মসূচি পালিত হয়। এসময় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী দলমত নির্বিশেষে অংশ নেন।
এদিকে জঙ্গিবাদের মদদদাতাদের গ্রেফতার ও শাস্তির দাবিতে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী র‌্যালি দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে শুরু হয়ে ইউনিভার্সিটি সেন্টার ঘুরে একই স্থানে এসে শেষ হয়। এসময় প্রায় তিনশতাধিক শতাধিক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। পরবর্তীতে একই স্থানে সমাবেশে মিলিত হয়।
শাবি শিক্ষক সমিতির সভাপতি ড. সৈয়দ সামসুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহিবুল আলমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দের আহবায়ক অধ্যাপক আখতারুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নিদের্শনা পরিচালক ড. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ ইউনুছ, মহান মুক্তিযুদ্ধ বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দের আহ্বায়ক ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. তাজউদ্দিন, অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক মস্তাবুর রহমান, সহযোগী অধ্যাপক মো. ফারুক উদ্দিন, শাবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মুজিবুর রহমান, শাবি কর্মচারি ইউনিয়নের সভাপতি সাদেক আহমেদ, শাবি শিক্ষার্থী ইয়াসমিন সুলতানা, কাজী ফোজায়েল আহমেদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল