শাবি ইস্যু: ক্ষুব্ধ সিলেট আ.লীগ

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২২

শাবি ইস্যু: ক্ষুব্ধ সিলেট আ.লীগ

সাকিব আহমেদ :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার কর্মকান্ডে ক্ষুদ্ধ সিলেট আওয়ামী লীগ, যুবলীগ, তাঁতীলীগ ও ছাত্রলীগ।

গতকাল রোববার রাতে ভিসির বাসভবনের বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সিলেট আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিবৃতিতে বলা হয়, আন্দোলনের যৌক্তিক সমাধানের জন্য যখন আলোচনা চলছে, সেই অবস্থায় এ রকম কার্যক্রম অন্য কিছুর ইঙ্গিত বহন করে বলে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ মনে করেন।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আন্দোলনের নামে এ ধরনের অমানবিক কর্মকাণ্ডকে কোনো অবস্থাতেই সমর্থন করতে পারে না। এ ধরনের অমানবিক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ সিলেট জেলা ও মহানগর যুবলীগ, তাতীলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসির বাসভবনের বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করেন। ফলে অন্ধকারে নিমজ্জিত হয় ভিসির বাসভবন।

এদিকে বারবার আন্দোলনের মোড় পরিবর্তন করায় ইন্ধনদাতাদের নিয়েও প্রশ্ন উঠেছে। আন্দোলন কি শিক্ষার্থীরা করছেন, নাকি তাদের পেছনে অন্য কেউ ইন্ধন দিচ্ছে? শিক্ষামন্ত্রীর সাথে দেখা করার কথা বলেও যাওয়া হয়নি, কথা হয় ভিডিও কলে। বারবার আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীরা সমাধান করতে গেলেও ফিরে আসতে হয় শূণ্য হাতে।

তাই- সাধারনভাবেই প্রশ্ন উঠে শিক্ষার্থীদের এতো কঠোর আন্দোলনের পেছনে নিশ্চয় বড় কোন কারণ রয়েছে, কেউ না কেউ ইন্ধন দিচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল