শাবি উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের ঘটনায় মহানগর ছাত্রলীগের নিন্দা

প্রকাশিত: ৯:২৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২২

শাবি উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের ঘটনায় মহানগর ছাত্রলীগের নিন্দা

ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্নকারীদের কর্মকান্ডে নিন্দা জানিয়েছেন সিলেট মহানগর ছাত্রলীগ।

এক যৌথ বিবৃতিতে মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক মো. নাইম আহমদ বলেন, বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে জন্ম নেওয়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগ স্বাধীনতা ও গণতান্ত্রিক প্রতিটি সংগ্রামে এক প্রবাদপ্রতিম সংগঠন। এদেশের স্বাধীনতা সংগ্রামের সাথে বাংলাদেশ ছাত্রলীগ একটি পরিপূরক নাম।জন্মলগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, পাকিস্তানি স্বৈরশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের ছয় দশকের সফল সাহসী সারথি সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট মহানগর সকল প্রকার অশুভ শক্তি, স্বাধীনতা বিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক-প্রতিক্রিয়াশীল, উগ্র মৌলবাদী গোষ্ঠী সমূহের বিরুদ্ধে প্রতিটি আন্দোলনে বিপ্লবী ভূমিকা এবং অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অগ্রসেনার ভূমিকা পালন করে আসছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে (বিশ্ববিদ্যালয়/কলেজ/ইনস্টিটিউট/স্কুল) সাধারণ ছাত্র ছাত্রীদের যৌক্তিক দাবিদাওয়ার প্রতি বাংলাদেশ ছাত্রলীগ,সিলেট মহানগর সর্বদা অঙ্গীকারবদ্ধ এবং তাদের যৌক্তিক দাবির জন্য সমাবেশ সহ বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি স্বাধীনতা বিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক-প্রতিক্রিয়াশীল, উগ্র মৌলবাদী গোষ্ঠী সমূহ কর্তৃক কুরুচিপূর্ণ, উদ্দেশ্যমূলকভাবে ছাত্রলীগকে হেয় করার উদ্দেশ্যে যে বিবৃতি দেওয়া হয়েছে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছে।

সাধারণ ছাত্র ছাত্রীদের যৌক্তিক দাবি বাধাগ্রস্ত করে রাজনৈতিক ফায়দা নেয়ার জন্য তারা সরকার, বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ছাত্রলীগ এর বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সেই সাথে, স্বাধীনতা বিরোধী সকল অপশক্তি, সাম্প্রদায়িক ও উগ্র মৌলবাদী গোষ্ঠী সমূহ কর্তৃক এই অপপ্রচারকে বাংলাদেশ ছাত্রলীগ সিলেট মহানগর পরিবার ধিক্কার জানাচ্ছে।

সিলেট মহানগর ছাত্রলীগ এর প্রতিটি নেতাকর্মী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে শাহজালাল বিশ্ববিদ্যালয় সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রেখে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অগ্রসেনার ভূমিকা পালন করে প্রতিরোধ ও লড়াই চালিয়ে যাবে।

আন্দোলনের নামে এধরণের অমানবিক কর্মকাণ্ড কোন অবস্থাতেই সমর্থন করা যায়না। বাংলাদেশ ছাত্রলীগ এর প্রতিটি নেতাকর্মী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয় সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রেখে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অগ্রসেনার ভূমিকা পালন করে প্রতিরোধ ও লড়াই চালিয়ে যাবে।

ভিসির বাসভবনে এই ধরনের অমানবিক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক মো. নাইম আহমদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল