শায়েস্তাগঞ্জে নকল জুস ফ্যাক্টরির সন্ধান, জরিমানা – দৈনিক সিলেটের দিনকাল

শায়েস্তাগঞ্জে নকল জুস ফ্যাক্টরির সন্ধান, জরিমানা

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২১

শায়েস্তাগঞ্জে নকল জুস ফ্যাক্টরির সন্ধান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক ::

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে নকল জুস তৈরীর কারখানার সন্ধান পেয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বুধবার দুপুরে উপজেলার উবাহাটা পুরানবাজারে ওই নকল জুস তৈরীর কারখানা রিনা জুস ফ্যাক্টরিতে অভিযান চালায় র‍্যাব-৯ ও উপজেলা প্রশাসন।

অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব-৯ এর লে. কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মিনহাজুল ইসলাম।

অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করে মানবদেহের জন্য বিষাক্ত রংয়ের মিশ্রণ ও ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দিয়ে জুস তৈরি এবং বিএসটিআই লাইসেন্স থাকার অপরাধে ফ্যাক্টরির মালিক রিনা বেগম (২৫)কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে রংমিশ্রিত জুস এবং খাদ্যসামগ্রী তৈরির জন্য ক্ষতিকর রাসায়নিক দ্রব্য ধ্বংস করা হয়।

এদিকে অপর অভিযানে অনুমোদন না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরির অপরাধে ড্রাইভার বাজারের মায়ের দোয়া বেকারির মালিক কবির আহম্মেদ (২৭)কে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মিনহাজুল ইসলাম।

তিনি জানান- অভিযুক্ত দুটি প্রতিষ্ঠানেরই বিএসটিআই কর্তৃক অনুমোদন নেই। মানবদেহের জন্য ক্ষতিকারক রং ও রাসায়নিক দিয়ে তারা জুস এবং খাদ্যসামগ্রী তৈরি ও বাজারজাত করছিল তারা। খবর পেয়ে দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার মেজর মাফফুজুর রহমান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল