শিক্ষামন্ত্রীর নির্বাচনী এলাকা : পাহাড় লাইন সড়কে গর্তে হাঁসের বিচরণ! – দৈনিক সিলেটের দিনকাল

শিক্ষামন্ত্রীর নির্বাচনী এলাকা : পাহাড় লাইন সড়কে গর্তে হাঁসের বিচরণ!

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৭

শিক্ষামন্ত্রীর নির্বাচনী এলাকা : পাহাড় লাইন সড়কে গর্তে হাঁসের বিচরণ!

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ (এম.পি)’র নির্বাচনী এলাকার একটি রাস্তার বেহাল দশা,দূর্ভোগ,অস্বস্তি জনমনে।

সিলেট মোগলা বাজার তিমুখী থেকে প্রায় ১৫ কিলোমিটার রাস্তার অবস্থা চলাচলের একেবারেই অনুপযোগী।সড়কটির একাংশ সিলেট-৩ আসনের এমপি মাহমুদস সামাদ চৌধুরী কয়েস ও অন্য অংশ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্বাচনী এলাকা্র আওতাধিন । তবে এমপি কয়েসের আওতাধিন সড়কের উন্নয়নের কাজ চললেও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্বাচনী এলাকার বিভিন্ন রাস্তার বেহাল দশা।

সরেজমিনে গিয়ে দেখা যায়,গোলাপগঞ্জ থানাধীন লক্ষিপাশা থেকে ঢাকাদক্ষিন বাজার পর্যন্ত একেবারেই নাজুক অবস্থা।রাস্তাতে তৈরি হয়েছে বড় বড় গর্ত।বড় একটি গর্ততে কয়েকটি হাঁস খাবার খেতে দেখা যায়।চলাচলের অনুপযোগী এ সড়ক দিয়ে বিভিন্ন ধরণের যানবাহন যাত্রীদের জিবনের ঝুকি নিয়েই চলাচল করছে। যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

লক্ষণাবন্দ ইসলামবাদ,মাদরাসা বাজার,ফুলশাইন্দ, চৌধুরী বাজার,পুরকাস্ত বাজার,বুধবারি বাজার,মুকিতলা সহ বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষ যাতায়াত করে থাকেন এ রাস্তা দিয়ে।আর তাদের প্রতিনিয়ত পোহাতে হয় নানান ধরণের দূর্ভোগ।বিশেষ করে রোগীদের নিয়ে পড়তে হয় স্বজনদের বিপাকে।ইমার্জেন্সি রোগীদের সিলেট শহরে নিয়ে আসতে হিমশিম খেতে হয় তাদের।

এলাকাবাসি সুত্রে জানা যায়,রাস্তাটি দীর্ঘ দিন থেকে চলাচলের অনুপোযোগী।লক্ষণাবন্দ এলাকার মনজু তালুকদার বলেন,এত বড় একটা এলাকা,একটি গুরুত্বপূর্ণ সড়ক,কয়েকটি গ্রামের শহরের যাওয়ার একমাত্র ভরসা এ সড়ক অথচ সড়কটি কয়েক বছর ধরে সংস্কার করার কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি।বুধবারি বাজারের এক ব্যবসায়ী বলেন,ব্যাবসার মালামাল কেনার জন্য আমাদের দুদিন পর পর শহরে যাতায়াত করতে হয়,কিন্তু রাস্তাটি ভাঙ্গা থাকায় শহর থেকে গাড়ি চালকরা মালামাল নিয়ে আসতে রাজি হয় না,তাই দ্বিগুন ভাড়া দিয়ে আসতে হয়।নাম প্রকাশে অনিচ্ছুক লক্ষণাবন্দ ইউনিয়ন  আওয়ামীলীগের এক নেতা বলেন,রাস্তাটির কারণে আমরা খুব বিভ্রত অবস্থায় আছি,মুখ দেখাতে পারছিনা এলাকায়। কারো সাথে দেখা হলেই বলে কি দল করেন রাস্তাটি মেরামত করতে পারেন না,কিন্তু আমরা যে অক্ষম,আমাদের সেই ক্ষমতা নেই সেটা তাদের বুঝাব কি করে?।তিনি শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্শন করে বলেন,মাননীয় মন্ত্রী মহোদয় একটু গুরুত্ব সহকারে বিষয়টি দেখবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল