শিক্ষার্থীদের পিঠে সওয়ার হওয়া উপজেলা চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা – দৈনিক সিলেটের দিনকাল

শিক্ষার্থীদের পিঠে সওয়ার হওয়া উপজেলা চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০১৭

শিক্ষার্থীদের পিঠে সওয়ার হওয়া উপজেলা চেয়ারম্যানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চাঁদপুরের হাইমচরে শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে হেঁটে যাওয়ার ঘটনায় উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে এক শিক্ষার্থীর অভিভাবক বাদী হয়ে মামলাটি করেন।

মামলার ৫ আসামি হলেন, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হুমায়ুন পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মনসুর পাটোয়ারী ও একই কমিটির সদস্য এম এ বাশার।

গত সোমবার চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে শিক্ষার্থীরা ‘পদ্মা সেতু’ সেজে প্রদর্শনী করে। আর ওই ‘পদ্মা সেতু’র ওপর দিয়ে হেঁটে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটোয়ারী। পরে তিনি ‘খুশি হয়ে’ শিক্ষার্থীদের পাঁচ হাজার টাকা পুরস্কারও দেন।

এ ঘটনার ছবি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া। অনেকেই উপজেলা চেয়ারম্যানের এমন কাজের সমালোচনা করেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মাহবুবুর রহমান জানান, গতকাল বুধবার রাতে নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক মো. আহম্মদ আলী বাদী হয়ে শিশু নির্যাতন দমন আইনে থানায় একটি মামলা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল