শিক্ষার্থী ও ভিসির বাসার খাবার ফিরিয়ে দেয়ায় জেলা ও মহানগর আ.লীগের নিন্দা – দৈনিক সিলেটের দিনকাল

শিক্ষার্থী ও ভিসির বাসার খাবার ফিরিয়ে দেয়ায় জেলা ও মহানগর আ.লীগের নিন্দা

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২২

শিক্ষার্থী ও ভিসির বাসার খাবার ফিরিয়ে দেয়ায় জেলা ও মহানগর আ.লীগের নিন্দা

সাকিব আহমেদ :: সিলেট সিটি কর্পোরেশনের ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর, সিলেট মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মখলিছুর রহমান কামরান ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর শিক্ষা ও সিলেট মহানগর আওয়ামী লীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমানের দেয়া খাবার ফিরিয়ে দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দলনরত শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে আন্দলনরত শিক্ষার্থী ও ভিসির বাসার জন্য সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে খাবার নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গেলে আন্দোলনকারী শিক্ষার্থীরা ভিসির বাসায় খাবার সরবরাহে বাঁধা দেন এবং খাবার ফিরিয়ে দেন।

বিষয়টি এক প্রেস বিজ্ঞপ্তিতে সিলেট প্রতিদিনকে নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মোঃ মজির উদ্দিন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপাচার্যের বাসভবনে রোববার থেকে আন্দোলনকারীরা বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরই ধারাবাহিকতায় আজ সকাল থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসি’র বাসায় খাবার সরবরাহ বন্ধ করে দেন। ভিসির বাসায় খাবার সরবরাহ বন্ধ করে দেয়ার প্রেক্ষিতে মানবিক দিক বিবেচনায় আজ সোমবার সকালে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার দুই জন জনপ্রতিনিধি সিলেট সিটি কর্পোরেশনের ৮ ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর, সিলেট মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মখলিছুর রহমান কামরান এবং শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান আন্দলনরত শিক্ষার্থী ও ভিসির জন্য খাবার নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গেলে আন্দোলনকারী শিক্ষার্থীরা ভিসির বাসায় খাবার সরবরাহে বাঁধা দেন এবং খাবার ফিরিয়ে দেন।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আন্দোলনকারীদের এমন কর্মকান্ডকে বাংলাদেশ আওয়ামী লীগ কোনো অবস্থাতেই সমর্থন করতে পারে না। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এমন অমানবিক কর্মকান্ডের তীব্র নিন্দা জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আন্দোলনের যৌক্তিক সমাধানের জন্য যখন বিভিন্ন পর্যায়ে আলোচনা চলছে সেই অবস্থায় এমন অমানবিক কার্যক্রম অশুভ কিছুর ইঙ্গিত বহন করে বলে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ মনে করেন।

এই ধরনের অমানবিক কর্মকান্ড হতে বিরত থেকে আন্দোলনের যৌক্তিক সমাধানের জন্য আলোচনার পথে ফিরে আসার জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল