শুক্রবার থেকে সিলেটে পরিবহণ শ্রমিকদের ধর্মঘটের হুমকি – দৈনিক সিলেটের দিনকাল

শুক্রবার থেকে সিলেটে পরিবহণ শ্রমিকদের ধর্মঘটের হুমকি

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৬

শুক্রবার থেকে সিলেটে পরিবহণ শ্রমিকদের ধর্মঘটের হুমকি

DSC_1827 copyসাউথ সুরমা ফিলিং স্টেশন কর্তৃপক্ষের দায়েরকৃত মামলা প্রত্যাহার না হলে আগামী শুক্রবার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু হবে বলে হুমকি দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা।
বুধবার বেলা ১টার দিকে কদমতলী বাসটার্মিনালে পরিবহন মালিক ও শ্রমিক আয়োজিত সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।
সমাবেশে বক্তারা বলেন- সাউথ সুরমা ফিলিং স্টেশনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকসহ অন্যান্য নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। সম্পূর্ণ মিথ্যা ও কাল্পনিক অভিযোগ এনে এ মামলা দিয়ে শ্রমিকদের হয়রানি করার চেষ্টা চলছে। এ মামলা আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে প্রত্যাহার করা না হলে শুক্রবার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হবে। সিলেট জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি জমির আহমদের সভাপতিত্বে ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সদস্য তেরা মিয়ার পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক, সাধারণ সম্পাদক রকিব উদ্দিন, শ্রমিক নেতা আবদুল গফুর, আনিসুর রহমান, রুনু মিয়া, মো. জাকরিয়া, নিখিল বাবু, দিলু মিয়া, মালিক সমিতির সহ সভাপতি হেলাল মিয়া, সহ সাধারন সম্পদক হিরণ মিয়া প্রমুখ। সভাপতির বক্তব্যে জমির আহমদ সিলেটের সাউথ সুরমা পাম্প ও ফিলিং স্টেশন থেকে জ্বালানী সংগ্রহ না করতে পরিবহন শ্রমিকদের প্রতি আহ্বান জানান।
এদিকে, বেলা দেড়টার দিকে দুই দফা দাবিতে সিলেট জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি জমির আহমদ নেতৃত্বে সিলেটের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন পরিবহন মালিক ও শ্রমিকরা। দাবিগুলো হলো- শ্রমিকদের পক্ষে দায়েরকৃত মামলার আসামীদের অবিলম্বে গ্রেফতার ও সাউথ সুরমা ফিলিং স্টেশনের দায়েরকৃত মামলা প্রত্যাহার।