শুভ জন্মদিন স্নেহের উজ্জ্বল – দৈনিক সিলেটের দিনকাল

শুভ জন্মদিন স্নেহের উজ্জ্বল

প্রকাশিত: ১২:৫৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২২, ২০২১

শুভ জন্মদিন স্নেহের উজ্জ্বল

জাকিরুল আলম জাকির :

সেই ছোটবেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শে জয় বাংলার মিছিলে সক্রিয় ছিল সব সময়,ছোটবেলা থেকে আমার অত্যন্ত কাছাকাছি থাকার কারণে তার ব্যাখ্যা আমাকে কেউ করতে হয় না। সম্পূর্ণরূপে আমার জানা। তার কথাবার্তা আচার-আচরণ মাধুর্যপূর্ণ ব্যবহার শুধু আমাকে নয় অনেককে মুগ্ধ করত, অসাধারণ বাচনভঙ্গি সাজিয়ে-গুছিয়ে বক্তব্য প্রদান ভালো লাগার মত ছিল।শেখ হাসিনার নেতৃত্বের প্রতি পুরোপুরি আস্থা রেখে কর্মক্ষেত্রে সফলতার স্বাক্ষর রাখছে প্রতিনিয়ত, এ প্রজন্মের অনেকগুলো স্মার্ট দক্ষ সুশিক্ষিত করে ইংরেজি শিক্ষায় শিক্ষিত অনেকগুলো মেধাবী ছেলে সৃষ্টি করার পিছনে তার অবদান অপরিসীম,মেধা এবং কৌশলের রাজনীতিতে সক্রিয়তা আজও আছে, পথ চলার দীর্ঘ ১৬/১৭ বছরে আমার সাথে দেখা হোক না হোক, কথা হোক না হোক।

প্রয়োজনে-অপ্রয়োজনে আমাদের ভালোবাসা আর সম্পর্কের কোনো ঘাটতি কখনোই হয়নি, পরামর্শের প্রয়োজনে আমিও স্মরণ করি সময় অসময়ে, সেই ছোটবেলা থেকে যেটুকু শ্রদ্ধা উপহার দিয়েছে আজো সেটা বিদ্যমান, সক্রিয়ভাবে মনেপ্রাণে এবং রাজপথে ছাত্রলীগ করলেও পর্যাপ্ত মূল্যায়ন কপালে জুটেনি কারণ মেধার মূল্যায়ন জাতি হিসেবে হয়তো আমরা করতে পারি না ।

“বাংলাদেশে যুব নেতৃত্বে সময়ের চাহিদা পূরণ করতে এমন স্মার্ট ছেলেদের জায়গা করে দেওয়া প্রয়োজন-প্রকৃত মেধাবীদের যদি সত্যিকার অর্থে স্থান দেয়া হয় তাহলে তার নামটা যেন যুক্ত হয়”

সাংবাদিকতা পেশায় যুক্ত হয়েছে ওতপ্রোতভাবে,এই প্রজন্মের অনেক ছাত্রনেতারা যখন তার সামনের দল এবং করণীয় বিষয়ে কথা বলেন তখন হয়তো সে অবাক বিস্ময়ে তাকিয়ে থাকে,কারণ দুঃসময়ে দলের অবস্থান এবং কারা কি করেছে এবং সুসময়ে কারা দল করছে এবং দলের জন্য কি করছে সবটুকু তার মাথার মধ্যে বিদ্যমান, তবুও সাংবাদিক মানসিকতায় অনেককেই সম্মানিত করার চেষ্টা করে, কিন্তু যারা দুর্যোগ দেখেনি দুঃসময় দেখেনি তারা তাকে সম্মানিত করবে এমনটা আশা করা প্রশ্নবিদ্ধ? যেখানে থাকি যেভাবেই থাকি পাশে আছি এবং তোকেও পাশে চাই অতীতের মতো, শুভেচ্ছা শুভকামনা ভালোবাসা সবসময়((আমার কাছে সব সময় আমার স্নেহের ছোট ভাই হয়ে আছিস এবং থাকবে))