শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে অদম্য গতিতে এগিয়ে চলছে : মন্ত্রী  তাজুল ইসলাম – দৈনিক সিলেটের দিনকাল

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে অদম্য গতিতে এগিয়ে চলছে : মন্ত্রী  তাজুল ইসলাম

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে অদম্য গতিতে এগিয়ে চলছে : মন্ত্রী  তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বার কল্যাণ ট্রাস্টের ‘ট্রাস্টি বোর্ড’-এর উদ্দে্্যগে মৃতু্্য বরনকারী চেয়ারম্যান ও মেম্বারদের পরিবার এবং চিকিৎসা গ্রহণকারী সদস্যদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছ। বৃহস্পিতবার (২৬ নভেম্বর) সকালে ঢাকায় কাকরাইলস্থ জনস্বাস্থ্য প্রকেৌশলী অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব (ইউনিয়ন পরিষদ) ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মুস্তাকিম বিল্লাহ ফারুকী।

অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বার কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য চেয়ারম্যান আলহাজ মোঃ বেলায়েত হোসেন গাজী বিল্লাল।
প্রধান অতিথি ছিলেন ,স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম।বিশেষ অতিথি ছিলেন , গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সম্মানিত সচিব জনাব হেলালুদ্দীন আহমদ।

উপস্থিত ছিলেন,বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বার কল্যাণ ট্রাস্টি বোর্ডের সদস্য আলহ্বাজ মোস্তাক আহমদ পলাশ সহ বোর্ডের সকল সদস্য।

প্রধান অতিথি পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম বলেছেন, সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আির এটা সম্ভব হচ্ছে দেশবাসীর সহযোগিতায় ।শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে অদম্য গতিতে এগিয়ে চলছে।আমরা সামাজিক অর্থনৈতিক ও মানব উন্নয়নের সমস্ত সূচকে পাকিস্তানকে অতিক্রম করেছি কয়েকবছর আগে। বাংলাদেশের মানুষের গড় আয়ু ৭৩ বছর পাকিস্তানের ৭০ বছর, বাংলাদেশের রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার, পাকিস্তানের রিজার্ভ আমাদের তিনভাগের এক ভাগ। বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২ হাজার ৬৪ ডলার, পাকিস্তানের ১৮’শ ডলারের নিচে। শুধু পাকিস্তানকে নয়, সামাজিক ও মানব উন্নয়ন সুচকে আমরা ভারতকে অতিক্রম করেছি অনেক আগেই। এই করোনাকালে যেখানে পৃথিবীর মাত্র ২২টি দেশ পজিটিভ ইকোনোমিক জিডিপি গ্রোথ রাখতে সক্ষম হয়েছে তারমধ্যে বাংলাদেশ অন্যতম।

অনুষ্টানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবসহ অন্যান্যদের উপস্থিতিতে কল্যাণ ট্রাস্টের ২৩ জন সদস্যকে মরণোত্তর ও চিকিৎসা সেবার জন্য ৩৬ লক্ষ টাকার চেক প্রদান করা হয়।