শেখ হাসিনার স্বদেশ প্র‌ত্যাব‌‍‌র্তন দিবস: সিলেট জেলা আ’লীগের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত (ভিডিও)

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, মে ১৭, ২০২২

শেখ হাসিনার স্বদেশ প্র‌ত্যাব‌‍‌র্তন দিবস: সিলেট জেলা আ’লীগের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত (ভিডিও)

শেখ হাসিনার স্বদেশ প্র‌ত্যাব‌‍‌র্তন দিবস: সিলেট জেলা আ’লীগের মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা এবং বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৮১ সালে আজকের দিনে দেশে ফেরার মধ্য দিয়ে তাঁর নির্বাসিত জীবনের ইতি ঘটে। ১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর প্রায় ছয় বছর বিদেশে নির্বাসিত ছিলেন শেখ হাসিনা।

স্বদেশ প্রত্যাবর্তনের পর জননেত্রী শেখ হাসিনার পথ মসৃণ ছিল না। নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে তাঁকে আজকের অবস্থানে আসতে হয়েছে। দেশে ফেরার পর দীর্ঘ ৪১ বছরের রাজনৈতিক জীবনে আওয়ামী লীগ সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি টানা তৃতীয়বারসহ চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। দক্ষতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে আজ বাংলাদেশকে নিয়ে গেছেন এক অপার সম্ভাবনার জায়গায়। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তার নেতৃত্বে জাতির পিতার খুনি ও একাত্তরের নরঘাতক যুদ্ধাপরাধীদের বিচারকার্য সম্পন্ন এবং রায় কার্যকর হয়েছে। তার সুযোগ্য নেতৃত্ব, যোগ্যতা, নিষ্ঠা, মেধা-মনন, দক্ষতা, সৃজনশীলতা ও দূরদর্শী নেতৃত্বে এক সময় দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত যে বাংলাদেশ অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম করত সেই দেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে। বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ (১৭ মে, মঙ্গলবার) বাদ মাগরিব হযরত শাহজালাল (রহ:) মাজার মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭৫ এর ১৫ আগস্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সদস্য, ৩ নভেম্বর শাহাদাত বরণকারী জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা করে এবং জননেত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘ জীবন কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান, সহ-সভাপতি এড. শাহ ফরিদ আহমদ, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, আইন সম্পাদক এড. আজমল আলী, কোষাধ্যক্ষ শমসের জামাল, সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট খোকন কুমার দত্ত, সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শ্রম সম্পাদক মোঃ সাইফুর রহমান খোকন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য আখলাকুর রহমান চৌধুরী সেলিম, আবদাল মিয়া, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, এড. মনসুর রশীদ, শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, সিলেট জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, সিলেট মহানগর কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব বাবলু, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, সিলেট জেলা তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক সুজন দেব নাথ, সিলেট জেলা সিলেট জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস প্রমুখ।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল