শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – দৈনিক সিলেটের দিনকাল

শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২১

শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেটের দিনকাল ডেস্ক ::
বঙ্গবন্ধুর আদর্শের ফেরিওয়ালা, সৎ ও স্বচ্ছ রাজনীতিবিদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। গতকাল মাননীয় প্রধানমন্ত্রী এসডিজি লক্ষ্য অর্জনের জন্য ক্রাউন অব জুয়েল হিসেবে আখ্যায়িত হয়েছেন। জননেত্রীর নেতৃত্বে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিনত হবেই। ১৯৮১ সালে দেশে ফিরেই সকল গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণের মাধ্যমে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করেছেন। দেশকে তলা বিহীন ঝুড়ির রাষ্ট্র থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় পৌঁছে দিয়েছেন। বাংলাদেশের এই অগ্রযাত্রাকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না। বর্তমানে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকাল ৪টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনলাইন পত্রিকা Red Times এর মাসব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে ছড়ার ছোটোকাগজ ‘ছড়ালোক’ কর্তৃক ‘উন্নয়নে উজ্জীবনে শেখ হাসিনা’ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জননেত্রীর এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে এসে সৃজনশীল চিন্তা ধারার রাজনীতি করতে হবে। সৃজনশীল চিন্তা ধারার মানুষকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করতে হবে। নতুন প্রজন্মকে গুরুত্ব দিতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। বাংলাদেশ সে পথেই এগিয়ে যাচ্ছে। আপনারা জানেন, জননেত্রীর উন্নয়নের ছোঁয়া সিলেটেও লেগেছে। উন্নয়নের ধারাবাহিকতায় সিলেট সিটি কর্পোরেশনকে ১২ শত কোটি টাকা বরাদ্দ সহ শত শত কোটি টাকা দিয়েছেন। ইতিমধ্যে আজকের বিশেষ অতিথি সিলেটের উন্নয়নের বিস্তারিত তথ্য তুলে ধরেছেন। আমরা বিশ্বাস করি, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। অনলাইন পত্রিকা Red Times এর মাসব্যাপী অনুষ্ঠানমালার এই উদ্যোগ চলমান থাকুক। জননেত্রী শেখ হাসিনা’র উন্নয়নের তথ্য সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ুক এই প্রত্যাশা রেখে তিনি বক্তব্য শেষ করেন।

সিলেট মেট্রোপলিটন ল’ কলেজের উপাধ্যক্ষ ড. এম. শহীদুল ইসলাম এডভোকেটের সভাপতিত্বে ও বাচিক শিল্পী সৈয়দ সাইমুম আনজুম ইভানের সঞ্চালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্য রাখেন কবি ও রেড টাইমস এর সম্পাদক সৌমিত্র দেব ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক উত্তরপূর্ব পত্রিকার বার্তা সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি মুক্তাদীর আহমেদ মুক্তা।

স্বাগত বক্তব্য রাখেন ছড়ার ছোটোকাগজ ছড়ালোক’র সম্পাদক ও ছড়াকার শাহাদত বখত শাহেদ। মিডিয়া পার্টনার হিসেবে ছিলো দৈনিক উত্তরপূর্ব ও ছড়া টিভি। অনুষ্ঠানে জননেত্রী শেখ হাসিনা’র ওপর প্রকাশিত ম্যাগাজিন ‘শেখ হাসিনা উন্নয়নের এক ফিনিক্স পাখি’ ও দুটি বই ‘বঙ্গবন্ধুর মেয়ে তুমি শেখ হাসিনা ও ‘শেখ হাসিনার উক্তি বাঙালির শক্তি ‘ তুলে ধরা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন রবিন, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কার্যনির্বাহী সদস্য খলিল আহমদ, তৌফিক বক্স লিপন, আবুল মহসিন চৌধুরী মাসুদ, রকিবুল ইসলাম ঝলক, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এস.এম তৌফিক আমীন তাওহীদ, উপদেষ্টা কানাই দত্ত, প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, মিন্টু চন্দ্র দাস, শফিক মিয়া, জালাল মিয়া, ওসমানী নার্স এসোসিয়েশনের সভাপতি শামীমা আক্তার, সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক, গ্রাসরোট এর সংগঠক হিমাংশু দত্ত প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন- সামন্ত ধর, লিয়াকত আলী, সোয়েব আহমদ, আলী জেসন, সুমন চন্দ্র দাস, দুলাল বর্মন, শাহানাজ হোসাইন, মুস্তাফিজুর রহমান, সিরাজুল ইসলাম মিরাজ, সাইদুল ইসলাম, মামুন আহমদ, নিতিশ রঞ্জন দাস অপু, শাওন হাজারি, পারভেজ আহমেদ, মুস্তাফিজুর রহমান মফুর, নসু ভৌমিক, নয়ন রায়, আল-আমিন, ইবনে সানি, মাহিন আহমদ, জাহাঙ্গীর খান, উজ্জ্বল দাস, সুমন চক্রবর্ত্তী, বাবলু ধর, অভিষেক সরকার, সাব্বির রহমান, মিজানুর রহমান সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল