শেখ হাসিনা হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়নে কাজ করছেন’ – দৈনিক সিলেটের দিনকাল

শেখ হাসিনা হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়নে কাজ করছেন’

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২০

শেখ হাসিনা হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়নে কাজ করছেন’

নিজস্ব প্রতিবেদক :: সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়নে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। সোনার বাংলায় সোনার মানুষ গড়তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন কাজ করেছেন। পিতার মত তাঁর সুযোগ্য কন্যা দেশ ও মানুষের স্বার্থে নিষ্ঠার সাথে কাজ করছেন। এতে দেশের মানুষের জীবনমান উন্নত হচ্ছে এবং দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ইমাম ও আলিম-উলামাগণদের সাথে সমাজের সকল স্তরের মানুষের সম্পর্ক রয়েছে।

সরকারের উন্নয়ন কর্মকান্ড এবং হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীববৈচিত্র্য সংরক্ষণ সম্পর্কে জনগণকে উদ্বুদ্ধকরণ বিষয়ে ইমাম সমাজকে ভূমিকা রাখার আহবান জানান।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী বৃহস্পতিবার ১৭ ডিসেম্বর সকালে সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইসলামিক ফাউন্ডেশন সিলেটের উদ্যোগে হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীব-বৈচিত্র্য সংরক্ষণে ইমামদের মাধ্যমে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল, এডিশনার এসপি মো. মাহবুবু আলম।

ইসলামিব ফাউন্ডেশন সিলেট বিভাগীয় পরিচাল ফরিদ উদ্দিন আহমেদ এর উপস্থাপনায় সেমিনারে রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন- সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সালাহ উদ্দিন, বিভাগীয় বন কর্মকর্তা এস.এম সাজ্জাদ হোসেন, জেলা মৎস্য অফিসার মোঃ আবুল কালাম আজাদ, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ কাজী আশরাফুল ইসলাম।

হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীব-বৈচিত্র্য সংরক্ষণে ইমামদের মাধ্যমে উদ্বুদ্ধকরণ কার্যক্রম শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল রাজ্জাক এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের মাস্টার ট্রেইনার মুফতি মোঃ মামুনুর রশিদ।

সেমিনারে সিলেটের ৭৫টি জামে মসজিদের ইমামগণ সহ শতাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। সেমিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রূহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের ধর্মীয় প্রশিক্ষক জুবাইর আহাম্মদ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, এই দেশ আমাদের সকলের। দেশকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি ইমামগণকেও কাজ করতে হবে। সমাজের শান্তি রক্ষায় ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এই ধারাবাহিকতায় সেমিনারের উদ্বুদ্ধকরণ বিষয়েও ইমামগণকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান।