শ্রমিকনেতা হত্যায় ২০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১ – দৈনিক সিলেটের দিনকাল

শ্রমিকনেতা হত্যায় ২০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

শ্রমিকনেতা হত্যায় ২০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক

সিলেট জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি ইকবাল হোসেন রিপন (৪০) হত্যার ঘটনায় ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১১ জুলাই) সকালে মৃতের স্ত্রী ফারজানা আক্তার তমা বাদী হয়ে সিলেটের দক্ষিণ সুরমা থানায় ১৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫/৭ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘হত্যাকাণ্ডে জড়িত স্থানীয় বরইকান্দি ইউনিয়নের বাসিন্দা নোমান আহমদ নামে এজাহার নামে এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।’

পূর্ব বিরোধের জের ধরে শুক্রবার (১০ জুলাই) রাত সাড়ে ১০টায় সিলেটের দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার প্রতিবাদে রাত ১১টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

শনিবার দুপুর পর্যন্ত সিলেটের সকগুলো প্রবেশদ্বারে রাস্তার ওপর ট্যাংকলরি এলোপাতাড়ি রেখে রাস্তা অবরোধ করে রেখেছেন। শ্রমিকরা জানিয়েছেন, শনিবারের মধ্যে খুনিদের গ্রেফতার করা না হলে রোববার থেকে সারা দেশে অবরোধের ডাক দেওয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল