শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করে নিলামে ১৪ লাখ ৬৭ হাজার টাকায় বিক্রি – দৈনিক সিলেটের দিনকাল

শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করে নিলামে ১৪ লাখ ৬৭ হাজার টাকায় বিক্রি

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০

শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করে নিলামে ১৪ লাখ ৬৭ হাজার টাকায় বিক্রি

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করে প্রশাসন প্রকাশ্য নিলামে সেই বালু ১৪ লাখ ৬৭ হাজার টাকায় বিক্রি করেছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৪ জুলাই) শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ও সাতগাঁও ইউনিয়নের বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুটি ইউনিয়নের ১৬ টি স্পটে আনুমানিক এক লাখ চুরাশি হাজার নয়শ’ এক ঘনফুট উত্তোলিত বালু জব্দ করা হয়েছে।

পরবর্তীতে জব্দকৃত বালু নিলামে বিক্রি করার জন্য রাজস্ব প্রকাশ্য নিলামে অংশ নিতে মাইকিং ও নিলাম বিজ্ঞপ্তি প্রচার করা হয়। নিলামে ১২ জন দরদাতা অংশগ্রহণ করে। ৫ টি লটে আলাদা নিলামে সর্বোচ্চ দরদাতাদের নিকট সর্বমোট ১৪ লাখ ৬৭ হাজার টাকায় সমুদয় বালু বিক্রয় করা হয়।

তাছাড়া অভিযানের সময় আটক একটি ট্রাকের মালিককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় ১ লাখ টাকা অর্থদন্ড করা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে প্রাপ্ত বালু সরবরাহের লক্ষাধিক টাকার পাইপ ও মেশিন তাৎক্ষণিকভাবে ধ্বংস করা হয়। অভিযানের সময় বালু উত্তোলনের সাথে জড়িত কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। তবে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের জন্য কাজ চলছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল