শ্রীমঙ্গলে করোনা ভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে : দু’দিনে ২জনের মৃত্যু – দৈনিক সিলেটের দিনকাল

শ্রীমঙ্গলে করোনা ভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে : দু’দিনে ২জনের মৃত্যু

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, জুন ২, ২০২০

শ্রীমঙ্গলে করোনা ভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে : দু’দিনে ২জনের মৃত্যু

স্বপন দেব, মৌলভীবাজার
শ্রীমঙ্গল উপজেলায় কোভিড-১৯ সংক্রমন প্রতিদিনই বেড়ে চলছে। তার সাথে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ৩১ মে রোববার একদিনে এ উপজেলার বিভিন্ন এলাকায় ১৮ জনের শরীরে করোনা ভাইরাসের পজেটিভ রিপোর্ট এসেছে।

এর আগে এই উপজেলায় আরো ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই পর্যন্ত ৪৫৪ জনের করোনা টেস্টে ৩০ জন শনাক্ত ২ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ্য হয়েছেন ২ জন এবং ২৬ জন চিকিৎসাধীন। শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. সাজ্জাদ হোসেন জানিয়েছেন, উপজেলার বিভিন্ন এলাকার মোট ৪৫৪ জনের শরীর হতে নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৩০ জনের শরীরে ভাইরাস পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

২৬ জনের মধ্যে পাঁচজন স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং ২১ জন নিজ বাড়িতে হোম আইসোলেশনের মাধ্যমে চিকিৎসাধীন রয়েছেন। শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ২৭ ও ২৮ মে তারিখে উপজেলার বিভিন্ন এলাকা হতে সংগৃহীত ১০৮টি নমুনার পরীক্ষা শেষে ৩১ মে মোট ১৮ জন একই সাথে ভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছেন। এদের মধ্যে একজন মুক্তিযোদ্ধা রিপোর্ট প্রকাশের আগেই উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন। অন্যদের মধ্যে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক, একজন সেকমো, একজন ব্রাদার ও একজন ওয়ার্ড বয় সহ, উপজেলার সিন্দুরখান রোডে একজন, কালীঘাট রোডে তিনজন, পূর্বাশায় একজন, শ্যামলীতে একজন, ক্যাথলিক মিশন রোডে একজন, মুসলিমবাগে একজন, ভিমশীতে একজন, বরুনায় একজন, ভৈরববাজারে একজন, জানাউড়ায় একজন ও আশিদ্রোন এলাকার একজন করোনা আক্রান্ত হয়েছেন।

এর আগে বিভিন্ন সময়ে উপজেলার বিভিন্ন এলাকা হতে সংগৃহীত ৩৪৬টি নমুনার পরীক্ষা শেষে আরো ১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এদের মধ্যে একজন পৌর কাউন্সিলের মৃত্যু হয়। অন্যদের মধ্যে নয়জন আক্রান্ত এবং দুইজন সুস্থ্য হয়ে ওঠেছেন। মাত্র দুইদিনের ব্যবধানে গত ২৫ মে তারিখে উপজেলায় কালীঘাট সড়কে পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল আহাদ এবং ২৭ মে তারিখে সদর ইউনিয়নের সবুজবাগ এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যুতে গোটা উপজেলা জুরে এখন করোনা ভাইরাস সংক্রমনের আতংক বিরাজ করছে।

শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান, শ্রীমঙ্গলে কমিউনিটি পর্যায়ে করোনার সংক্রমণ মারাত্মক পর্যায়ে রয়েছে। বিগত দু’দিনের রিপোর্ট অনুসারে অন্য সময়ের তুলনায় এই সময়ে উপজেলায় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৫-৬ গুণ বৃদ্ধি পেয়েছে। এক্ষেত্রে আতংকিত না হয়ে ব্যক্তিগত কিংবা জনস্বার্থে সতর্ক হয়ে স্বাস্থ্যবিধি মেনে পরিস্থিতি মোকাবিলা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল