শ্রীমঙ্গলে গভীর রাতে ভেজালবিরোধী অভিযান – দৈনিক সিলেটের দিনকাল

শ্রীমঙ্গলে গভীর রাতে ভেজালবিরোধী অভিযান

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২০

শ্রীমঙ্গলে গভীর রাতে ভেজালবিরোধী অভিযান
আবিদ হোসেন তানভীর ও আজির উদ্দিন শিহাবঃ
মৌলভীবাজারের  শ্রীমঙ্গল শহরের  নতুনবাজার এলাকার সোনার বাংলা সড়কের একটি মসলার মিলে বৃহষ্পতিবার মধ্যরাতে অভিযান চালিয়ে বিপুল পরিমান ভেজাল মসলা জব্দ করা হয়েছে এবং ভেজালকারী রকিব মিয়াকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত এ অভিযানে নের্তৃত্ব দেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্যাট নজরুল ইসলাম। এছাড়া ঘটনাস্থলে ছিলেন উপজেলা সহকারী ভুমি কমিশনার  মো. মাহমুদুর রহমান মামুন, শ্রীমঙ্গল থানার  উপ পরিদর্শক (এসআই) রোকনুজ্জামান ও সঙ্গীয় পুলিশ ফোর্স এবং গোয়েন্দা সংস্থার লোকজন।
অভিযানকারী দল সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রকিবের মসলার মিলে পরিচালিত এ অভিযানে ভেজাল মিশ্রিত মরিচের গুঁড়া ১৪ বস্তা, হলুদের গুঁড়া ১১ বস্তা, চালের কুড়া ৫ বস্তা, অস্বাস্থ্যকর পরিবেশে মেঝেতে বিছিয়ে রাখা প্রায় ৪৫ কেজি ভেজাল মিশ্রিত মরিচের গুঁড়া জব্দ করা হয়। খাদ্যে ভেজাল মেশানোর দায়ে অভিযুক্ত অপরাধকারী তার অপরাধ স্বীকার করেছে এবং তার বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিসট্রিট।
মধ্যরাতে অভিযান পরিচালনাকারী শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্যাট নজরুল ইসলাম জানালেন, এই মসলার মিলে ধান ও চালের কুড়া মিশিয়ে মসলা তৈরী করে বিভিন্ন জায়গায় বাজারজাত করা হচ্ছিলো। এছাড়া সম্পুর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে কোন প্রকার স্বাস্থ্যবিধি না মেনেই এ কারখানাটি চালানো হচ্ছিলো। এর আগেও এই মিলে ভেজাল মশলা প্রস্তুতের কারনে জরিমানা ও সতর্ক করা হয়। কিন্তু সে সংশোধন হয়নি, বরঞ্চ পুনরায় মশলায় ভেজাল মিশিয়ে মশলা প্রস্তুত করছিলো এমন অপরাধে ভোক্তা অধিকার আইনে রকিব মিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং মিলটি সিলগালা করে দেওয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল