সংকট সমাধানে আলোচনার বিকল্প নাই: মির্জা আলমগীর – দৈনিক সিলেটের দিনকাল

সংকট সমাধানে আলোচনার বিকল্প নাই: মির্জা আলমগীর

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৬

সংকট সমাধানে আলোচনার বিকল্প নাই: মির্জা আলমগীর

dsc_0042-768x365২৭ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার: সংকট সমাধানে আলোচনার বিকল্প নেই বলে ফের মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে বলেছেন, আলোচনার সুযোগ নেই। তার এ বক্তব্যর প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল এ কথা বলেন।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর শেরে বাংলা নগর বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পন শেষে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী যুবদলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে দলের নেতাকর্মীদের সাথে নিয়ে তিনি এ পুর্স্পার্ঘ্য অর্পন করেন। ১৯৭৮ সালে বিএনপির প্রতিষ্ঠার মাত্র ২৭ দিনের মাথায় জিয়াউর রহমান যুবদল প্রতিষ্ঠাতা করেন।

মির্জা ফখরুল বলেন, দেশের চলমান সংকট সমাধানে সকলের সাথে আলাপ আলোচনা করে একটি পথ বের করতে হবে। আওয়ামী বরাবরই বলে আসছে; আলোচনার সুযোগ নেই। ৫ জানুয়ারী নির্বাচনের আগেও একই কথা বলেছিল, আলোচনার সুযোগ নেই। কার সাথে আলোচনা করবো। কিন্তু তারপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আলোচনার জন্য মন্ত্রণ জানিয়েছিলেন।

তিনি বলেন, আজকে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে গণতন্ত্র উদ্ধারের শপথ নিয়েছি। যুবদল প্রতিষ্ঠাতার পর থেকে বিভিন্ন আন্দোলন, সংগ্রামে ও রাজনৈতিক অঙ্গনে অগ্রানী ভূমিকা পালন করে আসছে। আমি প্রত্যাশা করি এ দলটি সুসংগঠিত হয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারে ভূমিকা রাখবে।

এ সময়ে উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি এ্যালব্যাট ডি কস্তা, সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি মামুন হাসান, সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর হোসেন, দক্ষিনের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনুসহ যুবদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।