সদ্য প্রয়াত সাবেক অর্থমন্ত্রী মুহিত বাংলাদেশের ইতিহাসের অংশ

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, মে ১৬, ২০২২

সদ্য প্রয়াত সাবেক অর্থমন্ত্রী মুহিত বাংলাদেশের ইতিহাসের অংশ

সদ্য প্রয়াত সাবেক অর্থমন্ত্রী মুহিত বাংলাদেশের ইতিহাসের অংশ

নিউজ ডেস্ক

দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও আর্ন্তজাতিক অর্থনৈতিক ফোরামে বাংলাদেশের সম্পৃক্তি ও সমৃদ্ধিতে তিনি এক রূপান্তরের নায়ক। একজন ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের অংশ। তিনি প্রথাগত রাজনীতির পথে না হেঁটে জাতির বিকাশমান ধারাকে অগ্রবর্তী করেছেন। ঐতিহ্যের পরম্পরা ধারণ করে দলীয় রাজনীতি করেও হয়ে ওঠেছেন সর্বদলীয় অভিভাবক। আবুল মাল আবদুল মুহিত ছিলেন অফুরন্ত জীবনীশক্তির অধিকারী এক প্রাণবন্ত মানুষ। সদা হাস্যোজ্জ্বল কর্মযোগী, ধ্যানী এই মানুষটির স্পষ্টতা, সরলতা ও সাহসিকতা সব মহলে প্রশংসিত। সরলতা, সততা ও সত্যকথনের কিংবদন্তির নাম আবুল মাল আব্দুল মুহিত।

সিলেট ডায়াবেটিক সমিতির সম্মানিত জীবন সদস্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর মৃত্যুতে সিলেট ডায়াবেটিক সমিতি আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্য প্রদানকালে উপরোক্ত কথাগুলো বলেন সিলেট ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব ।

সোমবার (১৬ মে) বেলা ১২টায় সমিতির সভাকক্ষে সিলেট ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ললিত মোহন নাথ এর পরিচালানায় শোক সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন বন্দরবাজার কালেক্টরেট জামে মসজিদের পেশ ইমাম হাফিজ মাওলানা মো. শাহ আলম।

সিলেট ডায়াবেটিস সমিতি আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন, সিলেট ডায়াবেটিক সমিতির সহসভাপতি অধ্যাপক ডা. আজিজুর রহমান, সাধারণ সম্পাদক লোকমান আহমদ, যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, যুগ্ম কোষাধ্যক্ষ শিবব্রত ভৌমিক চন্দন, সদস্য জামিল আহমদ চৌধুরী, মো. বশিরুল হক ও সিলেট ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা. মো. আলাউদ্দিন আহমেদ প্রমূখ।

শোক সভা শেষে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয় ও শিরণী বিতরণ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল