সন্ত্রাসীদের নেটওয়ার্ক ভেঙে ফেলতে হবে : খালেদা জিয়া – দৈনিক সিলেটের দিনকাল

সন্ত্রাসীদের নেটওয়ার্ক ভেঙে ফেলতে হবে : খালেদা জিয়া

প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, অক্টোবর ৪, ২০১৭

সন্ত্রাসীদের নেটওয়ার্ক ভেঙে ফেলতে হবে : খালেদা জিয়া

সন্ত্রাসীদের নেটওয়ার্ক ভেঙে ফেলতে শুভবুদ্ধিসম্পন্ন আন্তর্জাতিক সম্প্রদায়কে যৌথভাবে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাসভেগাসে বন্দুকধারী সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনার তীব্র নিন্দা, শোক ও দুঃখ প্রকাশ করে মঙ্গলবার এক বিবৃতিতে এ আহ্বান জানান সাবেক এই প্রধানমন্ত্রী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিতে খালেদা জিয়া বলেন, সন্ত্রাসীরা যে দেশেরই হোক-এদের স্থানীয় ও আন্তর্জাতিক নেটওয়ার্ক ভেঙে ফেলতে হবে। এজন্য শুভবুদ্ধিসম্পন্ন আন্তর্জাতিক সম্প্রদায়কে যৌথভাবে উদ্যোগ নেয়ার আহ্বান জানাচ্ছি।

বিএনপি প্রধান আরো বলেন, আমি মার্কিন যুক্তরাষ্ট্রের লাসভেগাসে বন্দুক হামলায় ৫৮ জনের মৃত্যু ও পাঁচ শতাধিক মানুষের আহত হওয়ার পৈশাচিক এ ঘটনায় নিন্দা জানিয়ে নিহতদের আত্মার শান্তি কামনা করছি। শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, বিশ্বব্যাপী সন্ত্রাসীদের রঙ একই। এরা মানবতার বিরুদ্ধে বিবেকবর্জিত শত্রু। এরা দুনিয়াজুড়ে সভ্যতার দেহে ছুরিকাঘাত করছে। এরা গণতন্ত্র, উন্নত সমাজ ও সংস্কৃতিসহ অগ্রগামী মানবজাতির শ্রেষ্ঠ কীর্তিগুলোকে ধুলায় মিশিয়ে দিয়ে আবারও মধ্যযুগীয় অন্ধকার ফিরিয়ে আনতে চাচ্ছে।

তিনি বলেন, আদিম পাশবিকতার এরা নব্য সংস্করণ। রক্তপায়ী বন্দুকধারী সন্ত্রাসীদের রক্তাক্ত তাণ্ডবে বিশ্বের দেশে দেশে মানুষের শান্তি, স্থিতি ও স্বাভাবিক জীবনযাপন নিরাপদহীন হয়ে উঠেছে। মানুষের এগিয়ে যাওয়ার উজ্জ্বল ভবিষ্যৎকে এরা দুঃস্বপ্নের বিভীষিকায় ঠেলে দিয়েছে। বেপরোয়া মানুষ হত্যাকারী উগ্রবাদীরা মানসিকভাবে অসুস্থ। এদের সৃষ্ট অন্ধকারময় পর্বের অবসান ঘটাতে হবে।

খালেদা জিয়া বলেন, যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে আক্রান্ত মানুষের প্রতি গভীর শোক প্রকাশ করছি। এ দুঃসময়ে তাদের বেদনার্ত জনগণ ও সরকারের মতো আমিও সমব্যথী। এ শোকাবহ ঘটনার সময়ে বাংলাদেশের জনগণ, বিএনপি এবং আমি মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে আছি।

এ ঘটনার নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।