সন্ত্রাসের কাছে কখনোই ব্রিটিশরা নতিস্বীকার করবে না: থেরেসা মে – দৈনিক সিলেটের দিনকাল

সন্ত্রাসের কাছে কখনোই ব্রিটিশরা নতিস্বীকার করবে না: থেরেসা মে

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৭

সন্ত্রাসের কাছে কখনোই ব্রিটিশরা নতিস্বীকার করবে না: থেরেসা মে

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে সন্ত্রাসী হামলার পর দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে জানিয়েছেন, সন্ত্রাসের কাছে কখনোই ব্রিটিশরা নতিস্বীকার করবে না। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় জরুরি কোবরা বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী এ হামলাকে অশুভ ও কলুষিত হিসেবে উল্লেখ করেছেন। হামলাকারী একজন বলেও নিশ্চিত করেছেন তিনি। একই সঙ্গে তিনি জানিয়েছেন, যুক্তরাজ্যের সন্ত্রাসী হামলার আশঙ্কার যে সতর্কতা আগেই জারি করা হয়েছিল তা পরিবর্তন করা হবে না। অবশ্য সংবাদ সম্মেলনে তিনি কোনও প্রশ্নের উত্তর দেননি।

থেরেসা মে আরও জানান, মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে হামলার বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হবে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, হামলায় ক্ষতিগ্রস্তদের প্রতি আমাদের সমবেদনা ও প্রার্থনা। আজ এটা স্পষ্ট করতে চাই… ভবিষ্যতে সহিংসতার মাধ্যমে আমাদের মূল্যবোধকে পরাজিত করার যে কোনও প্রচেষ্টা ব্যর্থ করে দেওয়া হবে।

থেরেসা মে বলেন, ব্রিটিশ পার্লামেন্ট আগের মতোই ঐক্যবদ্ধ থাকবে… লন্ডনবাসীও তাদের স্বাভাবিক জীবন-যাপন করবেন… তারা আগের মতোই রাস্তায় ধরে হাঁটবেন… সন্ত্রাসের কাছে কখনোই নতিস্বীকার করবে না এবং কখনোই ঘৃণা ও মন্দ আমাদের বিচ্ছিন্ন করতে পারবে না।

বুধবার ব্রিটিশ পার্লামেন্টের বাইরে পৃথক দুটি সন্ত্রাসী হামলায় ৪ জন নিহত হয়েছেন। পার্লামেন্টের বাইরে ছুরি হাতে এক ব্যক্তি পুলিশের ওপর হামলা চালায়। হামলার পর পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছে। হামলায় ছুরিকাঘাতে আহত এক পুলিশেরও মৃত্যু হয়েছে। এর আগেই পার্লামেন্ট সংলগ্ন ওয়েস্টমিনিস্টার ব্রিজে একটি গাড়ি পথচারীদের ওপর তুলে দেওয়া হয়। এতে দুই পথচারী নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। সূত্র: বিবিসি।

ফেসবুকে সিলেটের দিনকাল