সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় শায়িত সাহসী বীর আজাদ – দৈনিক সিলেটের দিনকাল

সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় শায়িত সাহসী বীর আজাদ

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০১৭

সবাইকে কাঁদিয়ে চিরনিদ্রায় শায়িত সাহসী বীর আজাদ

চিরনিদ্রায় শায়িত হলেন জঙ্গিদের বোমা বিস্ফোরণে ছয়দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হেরে যাওয়া র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান (ডিরেক্টর-ইন্টেলিজেন্স) লে. কর্নেল আবুল কালাম আজাদ। শুক্রবার বিকেল ৪টা ৪০ মিনিটে বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এ সময় তার সহকর্মী, র‌্যাব ও সেনা সদস্যরা কান্নায় ভেঙে পড়েন।

দাফনের আগে এ ‘সাহসী বীর’কে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয় এভং তার স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

গত শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় সিলেট মহানগরের দক্ষিণ সুরমায় জঙ্গি আস্তানার পাশে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন লে. কর্নেল আবুল কালাম আজাদ। ওই রাতেই হেলিকপ্টারে সিএমএইচে নিয়ে আসা হয় তাকে। পরদিন সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেস্নে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।

তবে গত বুধবার চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকায় এনে আবারও সিএমএইচে রাখা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার রাতে মারা যান তিনি।

এর আগে বুধবার আজাদের সুস্থতা কামনা ফেসবুকে দেশবাসীর কাছে দোয়া চান র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। পোস্টে তিনি আজাদকে ‘সাহসী বীর’ বলে উল্লেখ করেন।

আজ (শুক্রবার) বাদ জুমা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা এবং র‌্যাব সদর দফতরে দ্বিতীয় জানাজা শেষে সামরিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল