সবার জন্যই সমান সুযোগ সৃষ্টি করেছি: প্রধানমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

সবার জন্যই সমান সুযোগ সৃষ্টি করেছি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৮:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ১২, ২০১৬

সবার জন্যই সমান সুযোগ সৃষ্টি করেছি: প্রধানমন্ত্রী

file-8-696x392প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৬, বুধবার: দেশের মানুষের উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি খাবো কেউ খাবে না ওই নীতি আমাদের জন্য নয়। আমরা সবার জন্যই সমান সুযোগ সৃষ্টি করেছি, করে যাচ্ছি। তিনি বলেন, নীতি যদি ঠিক থাকে আর সঠিক পদক্ষেপ যদি নেওয়া যায়, তবে দেশের উন্নয়ন সম্ভব। আমরা সেটি করে দেখিয়েছি। হঠাৎ রাতারাতি বড়লোক হওয়ার নীতি আমাদের নয়।

বুধবার গণভবনে বেলা সোয়া ১১টার দিকে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ শ্রমিকদের স্বার্থ দেখে। আমাদের রাজনীতিই হচ্ছে তাদের জন্য। আমরা ক্ষমতায় আসি সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। তবে বিএনপি নেত্রী খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে খেয়ে গেছেন। তারা ক্ষমতায় আসলেই লুটপাট করেন।

আওয়ামী লীগের আমলে মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এখন একজন দিন মজুর খাদ্য, মাছ কিনতে পারেন, কিছু টাকা সঞ্চয়ও করতে পারেন। আমরা অর্থনীতিকে শক্তিশালী করেছি। বেসরকারি খাতকে উন্মুক্ত করেছি। আগে বিদেশে পাঠানো হতো মানুষকে, এসব নিয় তখন ব্যবসা করতো বিএনপি।

বর্তমান সময়ে কর্মক্ষেত্রে সাফল্যে প্রশিক্ষণের গুরুত্বের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী তিনি, যান্ত্রিক, আধুনিক এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। আমরা তার পূর্ণ সুযোগ ও ব্যবস্থা করে দিয়েছি। কারণ সবাই এখন স্কিল লেবার চায়। সেজন্য প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছি। যান্ত্রিক, মর্ডান এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। প্রত্যেকটা সেক্টরে ট্রেনিংয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। শ্রম, প্রবাসী কল্যাণ ও যুব মন্ত্রণালয় সে লক্ষ্যে কাজ করছে। শ্রমিকদের কাউকে অবহেলার চোখে দেখা যাবে না। মনে রাখতে হবে সে কাজ করে, তারও মর্যাদা আছে। তার কাজের গুরুত্ব আমাদের নিতে হবে। এছাড়া আমি খাবো কেউ খাবে না, এই নীতি আমাদের জন্য নয়, যোগ করেন প্রধানমন্ত্রী।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল