সব অপরাধ রোধে ব‌্যবস্থা নেয়ার আহ্বান : পীর ফজলুর রহমান মিসবাহ – দৈনিক সিলেটের দিনকাল

সব অপরাধ রোধে ব‌্যবস্থা নেয়ার আহ্বান : পীর ফজলুর রহমান মিসবাহ

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

সব অপরাধ রোধে ব‌্যবস্থা নেয়ার আহ্বান : পীর ফজলুর রহমান মিসবাহ

শিশুহত্যা, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসসহ সব ধরনের অপরাধ রোধে ব‌্যবস্থা নিতে পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ।

শনিবার বেলা সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এ প্রতিপাদ‌্য নিয়ে আজ সারা দেশে উদযাপিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে।

পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, ‘ আমাদের সভ্যতা এগিয়েছে, কিন্তু মানুষের বিবেক ভালো হতে হবে। শিশুহত্যাসহ দেশে যেসব ঘটনা ঘটছে তা মেনে নেয়া যায় না। এজন্য পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশকেও সক্রিয়ভাবে সমাজের মানুষকে সচেতন করতে হবে।’

তিনি বলেন, ‘সমাজের মানুষদের সচেতন করা দরকার। আইনের প্রতি জনগণ শ্রদ্ধাশীল হতে হবে। পুলিশ জনগণ ভাই ভাই হলে সমাজ এগিয়ে যাবে। মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারবে। সবাইকে মানবিক হতে হবে। জনগণকে সচেতন করতে হবে, যাতে কোনো অপরাধ সংঘটিত হওয়ার আগেই তা প্রতিরোধ করা যায়। সমাজের শান্তি ও শৃঙ্খলার জন্যই কমিউনিটি পুলিশিং।

সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুর রহমান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব আব্দুল মজিদ ও জাহাঙ্গীরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকছেদ আলী।

এর আগে জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ অবদান রাখায় সদর উপজেলা কমিউনিটি পুলিশের সদস্য সচিব আব্দুল মজিদকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

নিজস্ব প্রতিবেদক 

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল