সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি ছাত্রলীগের – দৈনিক সিলেটের দিনকাল

সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি ছাত্রলীগের

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৬

সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি ছাত্রলীগের

Bcl zakir৩ সেপ্টেম্বর ২০১৬, শনিবার : দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

তিনি বলেন, ছাত্র সংসদ সচল হলেই জ্ঞানভিত্তিক সৃজনশীল কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। একই সঙ্গে তৈরি হবে নতুন নেতৃত্ব। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানে অজ্ঞাত কারণে এ নির্বাচন বন্ধ আছে।  যা ছাত্রলীগ প্রত্যাশা করে না।  তাই ছাত্রলীগ সংসদ নির্বাচনের দাবি করে আসছে।

শনিবার বেলা সাড়ে ১২টায় কক্সবাজার জেলা ছাত্রলীগ আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কক্সবাজার জেলা ছাত্রলীগের উদ্যোগে ৪ ও ৫ সেপ্টেম্বর দুইদিন ব্যাপী রাজনৈতিক প্রশিক্ষণ কর্মশালা উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  এতে জানানো হয় ‘জ্ঞানভিত্তিক ছাত্র রাজনীতি : বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক দুইদিন ব্যাপী এ কর্মশালায় কক্সবাজার জেলার ৩৪৩টি ইউনিটের এক হাজার নেতাকর্মী অংশ নেবেন।

কর্মশালায় বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেবেন সাবেক ও বর্তমান ছাত্রলীগের বিভিন্ন নেতা ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল।  ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নেবেন বিশিষ্ট কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত কর্মশালা চলবে। নেতাকর্মীদের মধ্যে মেধাভিত্তিক রাজনীতি চর্চার জন্য এ আয়োজন। যা ধারাবাহিকভাবে সকল জেলায় করা হবে বলে জানান কেন্দ্রিয় নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতেয়াক আহমদ জয়। বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সাবেক সহ সভাপতি প্রশান্ত ভূষণ বড়ুয়া ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ।