সমাবেশ অনুমতি চেয়ে ডিএমপিতে চিঠি দেওয়া হয়েছে : রিজভী – দৈনিক সিলেটের দিনকাল

সমাবেশ অনুমতি চেয়ে ডিএমপিতে চিঠি দেওয়া হয়েছে : রিজভী

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৭

সমাবেশ অনুমতি চেয়ে ডিএমপিতে চিঠি দেওয়া হয়েছে : রিজভী

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ৫ জানুয়ারি সমাবেশ করবে বিএনপি। অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এর কাছে চিঠি দেওয়া হয়েছে বলে জানান দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী।
বিএনপি নেতাদের ভাষ্য,২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফাভাবে নির্বাচন করে আওয়ামী লীগ সরকার গঠন করে। ওই নির্বাচনে ১৫৪ টি আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হয়। বাকী আসনগুলোতেও শতকরা ৫ ভাগ ভোটারও ভোট দিতে কেন্দ্রে যাননি। দেশের জন্য ৫ জানুয়ারিকে গণতন্ত্র হত্যা দিবস হিসাবে পালন করে আসছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

শনিবার সন্ধ্যায় এক আলোচনা সভায় রুহুল কবির রিজভী বলেন, আগামী ৫ জানুয়ারি আমরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করা কর্মসূচি নিয়েছি। আমরা পুলিশ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চিঠিও দিয়েছি। ওইদিনে গণতন্ত্রকে হরণ করা হয়েছিলো। সেই দিবসটিতে সমাবেশ করে আমরা এর প্রতিবাদ জানাব। এই সমাবেশ সফল করার জন্য দলের নেতা-কর্মীসহ সকলকে উদ্যোগী হওয়ার আহবানও জানান রিজভী।
রাজধানীর বেইলি রোডে রোভার গালর্স গাইড হাউজ মিলনায়তনে জাসাস’র ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে এই আলোচনা সভা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করেন জাসাস শিল্পীরা।
বিজয়ের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে স্বদেশী সংস্কৃতিকে এগিয়ে নেওয়ার আন্দোলনে সকলকে কাজ করার আহবানও জানান রিজভী। সংগঠনের সভাপতি অধ্যাপক মামুন আহমেদর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক জাকির হোসেন রোকনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা গাজী মাজহারুল আনোয়ার, রেজাবুদ্দৌলা চৌধুরী, জাসাসের সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান, সহসভাপতি অভিনেতা বাবুল আহমেদ, ওবায়দুর রহমান চন্দন, সালাহউদ্দিন মোল্লা, জাহাঙ্গীর আলম রিপন, রফিকুল ইসলাম, আহসানউল্লাহ চৌধুরী, মীর সানাউল হক, হাসান চৌধুরী, শাহরিয়ার ইসলাম শায়লা প্রমুখ।