সরকারি নির্দেশনা মেনে জুমা’র নামাজ আদায় করা হচ্ছে ঝরনার পাড় জামে মসজিদে – দৈনিক সিলেটের দিনকাল

সরকারি নির্দেশনা মেনে জুমা’র নামাজ আদায় করা হচ্ছে ঝরনার পাড় জামে মসজিদে

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

সরকারি নির্দেশনা মেনে জুমা’র নামাজ আদায় করা হচ্ছে ঝরনার পাড় জামে মসজিদে

নিজস্ব প্রতিবেদক

সিলেট সিটি কর্পোরেশন ১৮ নং ওয়ার্ডের ঝরনার পাড় এলাকার ” ঝরনার পাড় জামে মসজিদে ” সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরুত্ব বজায় রেখে প্রতিদিন’ই নামাজ আদায় করা হচ্ছে।

আজ শুক্রবার(০৩ জুলাই) সরজমিনে ঐ মসজিদে গিয়ে দেখা যায়, সামাজিক দুরুত্ব বজায় রেখে ও মুখে মাস্ক পরে জায়নামাজ বিছিয়ে মুসল্লীরা জুমা’র নামাজ আদায় করছেন।দু’তলা বিশিষ্ট এ মসজিদে মুসল্লীর সংখ্যা বেশি হওয়াতে কেউ’ই নির্দেশনা অমান্য না করে সামাজিক দুরুত্ব বজার রেখে মসজিদের বাহিরে জায়নামাজ বিছিয়ে রোদবৃষ্টির উপেক্ষা না করে নামাজ আদায় করছেন প্রতিদিনই।
এদিকে ১৮ নং ওয়ার্ড মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি সাজুওয়ান আহমেদ মসজিদের গেইটে দাঁড়িয়ে নামাজে আসা মুসল্লীসের স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায়ের পরামর্শ সহ মাস্ক বিতরণ করছেন।
এ বিষয়ে সাজুওয়ান আহমে বলেন, কোভিড -১৯ করোনা ভাইরাস মারাত্মক ছোঁয়াচে রোগ।এ রোগের নেই কোন প্রতিষেধক।দেশে প্রতিদিনই যেমন এ রোগে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছ তেমনি মৃতের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। এ রোগ প্রতিরোধের জন্য সচেতনতা প্রয়োজন। এজন্য তিনি বিশেষ করে প্রতি শুক্রবারে নিজ উদ্যোগে মুসল্লীদের স্বার্থে মাস্ক বিতরণের পাশাপাশি সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায়ের পরামর্শ দেন।
উল্লেখ্য, প্রার্দুভাব কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রকোপ দিন দিন বেড়েই চলছে সিলেট সহ সমগ্র দেশজুড়ে। এরই ধারাবাহিতা ধর্মপ্রাণ মুসল্লীদের মসজিদে গিয়ে নামাজ আদায়ের জন্য সরকারি নির্দেশনা দেওয়া হয়েছে।এ নির্দেশনা অনুযায়ী ঝরনার পাড় জামে মসজিদে নামাজ আদায় করা হচ্ছে বলে জানিয়েছন মসজিদ কমিটির নেতৃবৃন্দরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল