সরকার ও বিত্তবানদের বন্যা দুর্গতদের পাশে দাড়ানোর অনুরোধ কাইয়ুম চৌধুরীর – দৈনিক সিলেটের দিনকাল

সরকার ও বিত্তবানদের বন্যা দুর্গতদের পাশে দাড়ানোর অনুরোধ কাইয়ুম চৌধুরীর

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৭

সরকার ও বিত্তবানদের বন্যা দুর্গতদের পাশে দাড়ানোর অনুরোধ কাইয়ুম চৌধুরীর

আকস্মিক বন্যায় প্লাবিত ক্ষতিগ্রস্থ ফেঞ্চুগঞ্জ, দক্ষিন সুরমা ও বালাগঞ্জ এবং কানাইঘাট উপজেলাকে দুর্গত এলাকা ঘোষনা করে জরুরী ভিত্তিতে আর্থিক অনুদান, পূর্বের ঋণ স্থগিত ও সুদ বিহিন কৃষি ঋণ সহ সরকারকে সার্বিক সহযোগিতার অনুরোধ জানিয়েছেন জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, সিলেটের কৃতি সন্তান ও সিলেট-৩ (ফেঞ্চুগঞ্জ-দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ একাংশ)’র মানুষের দূরদিনের কান্ডারী জননেতা আলহাজ্ব আব্দুল কাইয়ুম চৌধুরী।
তিনি সোমবার (১০ এপ্রিল) নিজ ব্যবহারিত ফেইসবুক পোষ্টের মাধ্যমে এই অনুরোধ জানান। কেন্দ্রীয় বিএনপির এই নেতা বলেন, বৃহত্তর সিলেটের বেশ কিছু এলাকার সাথে ফেঞ্চুগঞ্জ, দক্ষিন সুরমা ও বালাগঞ্জ এবং কানাইঘাট উপজেলার অধিকাংশ এলাকা অসময়ে (চৈত্র মাস) প্রবল ঝড় বৃষ্টির কারনে আকস্মিক বন্যায় প্লাবিত হয়েছে। তাতে এ অঞ্চলের বোরো ধান কাটার পূর্বেই ফসল হানিতে কৃষকরা ক্ষতিগ্রস্থ। এ অঞ্চলের কৃষকরা মুলতঃ বোরো ফসলের এবং সবজি চাষের উপর নির্ভরশীল। অকাল বন্যায় এ অঞ্চলের কয়েক হাজার হেক্টর জমির ফসল পানির নীচে তলিয়ে গেছে। এমতবস্থায় ক্ষতিগ্রস্থ এলাকার কৃষকদের সরকারী সহযোগীতা খুবই প্রয়োজন। আমি ক্ষতিগ্রস্থ কৃষকদের সরকারী সহযোগীতার জোর দাবী জানাচ্ছি।
সেই সাথে ক্ষতিগ্রস্থ ফেঞ্চুগঞ্জ, দক্ষিন সুরমা ও বালাগঞ্জ এবং কানাইঘাট উপজেলাকে দুর্গত এলাকা ঘোষনা করে জরুরী ভিত্তিতে আর্থিক অনুদান সহ ক্ষতিগ্রস্থ কৃষকদের পূর্বের কৃষি ঋনের কিস্তি স্থগিত করে সুদ বিহীন কৃষি ঋন প্রদানেরও জোর দাবী জানাচ্ছি।
একই সাথে সাহায্য প্রত্যাশী কৃষকদের সহযোগীতার জন্য বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল