সরকার নিজেরাই নিজেদের পতন ঘটাবে: ড. মোশাররফ – দৈনিক সিলেটের দিনকাল

সরকার নিজেরাই নিজেদের পতন ঘটাবে: ড. মোশাররফ

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৬

সরকার নিজেরাই নিজেদের পতন ঘটাবে: ড. মোশাররফ

106507_84আগস্ট ২০, ২০১৬: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার নিজেরাই নিজেদের পতন ঘটাবে। সরকারের মধ্যে এমন অপকর্ম করছেন। অন্যায়, অত্যাচার করে এ সরকার টিকে থাকতে পারবে না।

তিনি বলেন, এ সরকারের একজন এমপি বলেছেন, জিয়াউর রহমানই বাংলাদেশর প্রথম রাষ্ট্রপতি। আর এ কথা তিনি বিশ্বাস করেন বলেনই তিনি বলেছেন।

শনিবার দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটির এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব অধ্যাপক এম এ মান্নানের মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করে মেয়র অধ্যাপক এম এ মান্নান মুক্তি পরিষদ।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমান ক্ষমতাসীনরা জনগণের ভোটে নির্বাচিত নয়। এ সরকার গণতান্ত্রিক সরকার নয়। এরা ফ্যাসীবাদী সরকার। তারা গণতন্ত্রকে সম্মান করতে জানে না। গণতন্ত্রহীন, বাকশালী দেশে দাবি আদায় করে কোন কিছু আদায় করা যাবে না। আইনের কথা, যুক্তির কথা বলে লাভ হবে না।

বিএনপির এই নেতা বলেন, দেশে গণতন্ত্র নেই বলে জঙ্গিবাদের উত্থান হচ্ছে। তারা জঙ্গি দমন না করে বিভিন্ন কথা বলে বিভ্রান্তি করছে। এর বিরুদ্ধে আমাদের রুখে দাড়াতে হবে। জনগণের বিরুদ্ধে গিয়ে বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। আপনারা হতাশ হবেন না। বাকশাল সরকারের পতন হবে।

তিনি বলেন, গাজীপুরের মেয়র মান্নানকে সরকার ইচ্ছা করে বারবার কারাগারে আটক করে রেখেছে। মান্নানের মত জনপ্রতিনিধিকে বিভিন্ন মামলা দিয়ে নির্যাতন করছে। জনগণের ভোটে নির্বাচিত হওয়াই তার অপরাধ। পরিকল্পিত ভাবে মামলা তৈরি করে একের পর এক মামলা দেয়া হয় মেয়র মান্নানের নামে। এটা মানসিক বিপর্যয়। এভাবে তাকে কষ্ট দেয়া হয়।

মেয়র হয়ে সরকারর সাথে আতাত না করাই তার জন্য কাল হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, সরকার তাকে নিবাচিত সিটে বসতে দিবে না। কাজ করতে দিবে না। সরকার যেহেতু নির্বাচিত নয় তাই নির্বাচিত লোকেরা সিটি চালাবে এটা সরকারের সহ্য হয় না। এজন্য মেয়র মান্নানসহ সারা দেশের সিটির মেয়রকে সরকার মিথ্যা মামলা দিয়ে কারাগারে রেখে তাদের বরখাস্ত করে দিয়েছে।

গাজীপুরের নেতাকর্মীদের উদ্দেশ্য করে মোশাররফ বলেন, বাংলাদেশ একটি বড় কারাগার। গাজীপুরের প্রত্যেকটি উপজেলা, থানা, ওয়ার্ড থেকে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। মেয়র মান্নানের মুক্তির দাবিতে এলাকায় বিভিন্ন কমৃসূচি দিয়ে সোচ্চার হবেন।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী সায়েদুল আলম বাবুলের সভাপতিত্বে এবং মাহমুদুল হাসান রাজুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা এম আব্দুল্লাহ, বিএনপির সহ শ্রমিক সম্পাদক হুমায়ন কবির খান, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসরাম বাচ্চু, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার কাজী মারুফ হোসেন প্রমুখ।