আল ফারুক কুরআন প্রশিক্ষণ বোর্ডের আত্মপ্রকাশ
সহিহ-শুদ্ধভাবে কুরআন তেলাওয়াতের প্রশিক্ষণ গ্রহণ করা অপরিহার্য : মুফতি রশীদুর রহমান ফারুক

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

<span style='color:#077D05;font-size:19px;'>আল ফারুক কুরআন প্রশিক্ষণ বোর্ডের আত্মপ্রকাশ</span> <br/> সহিহ-শুদ্ধভাবে কুরআন তেলাওয়াতের প্রশিক্ষণ গ্রহণ করা অপরিহার্য : মুফতি রশীদুর রহমান ফারুক

সিলেট :: বরুণার পীর প্রখ্যাত বুযুর্গ মুফতি রশীদুর রহমান ফারুক বলেছেন, মানবজীবনে সহিহ-শুদ্ধভাবে কুরআন তেলাওয়াতের গুরুত্ব অপরিহার্য। বিশুদ্ধভাবে কুরআন তেলাওয়াতের নিয়ম-নীতি জানা না থাকলে নামাজ শুদ্ধ হয় না, কুরআন তেলাওয়াতের সাওয়াব ও পাওয়া যায় না, উপরন্তু কুরআনের অশুদ্ধ পাঠক গোনাহগার হন।তাই অনুশীলন, প্রশিক্ষণ ও চর্চার মাধ্যমে কুরআন তেলাওয়াত শুদ্ধ করতে হবে।কুরআনের অনুশাসন ও তেলাওয়াতের মাধ্যমে দুনিয়ার শান্তি ও পরকালের মুক্তি পাওয়া সম্ভব।

আল ফারুক কুরআন প্রশিক্ষণ বোর্ড বাংলাদেশের আত্মপ্রকাশ ও আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে গতকাল ১৬ নভেম্বর শনিবার বিকালে বোর্ডের প্রধান কার্যালয় সিলেট নগরীর বাগবাড়িস্থ জামিআ ফারুক্বিয়্যাহ সিলেটে বোর্ডের চেয়ারম্যান, জামিআ ফারুক্বিয়্যাহ সিলেটের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফিজ মাওলানা ক্বারী আব্দুল মতিন আছিরগঞ্জীর সভাপতিত্বে ও মহাসচিব মাওলানা ক্বারী মুখতার আহমদের সঞ্চালনায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে বরুণার পীর সাহেব উপরোক্ত কথাগুলো বলেন।

সভাপতির বক্তব্যে বোর্ডের চেয়ারম্যান হাফিজ মাওলানা ক্বারী আব্দুল মতিন বলেন, আল ফারুক কুরআন প্রশিক্ষণ বোর্ড শিশু-কিশোর ও সাধারণ মানুষের কুরআন তেলাওয়াত শুদ্ধকরণ, কুরআনের আদর্শ বাস্তবায়ন ও প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে প্রতিষ্ঠা করা হয়েছে। আগামী রমজান মাস থেকে দেশব্যাপী বিভিন্ন শাখাকেন্দ্রে জামাতে আউয়াল থেকে সনদ পর্যন্ত প্রশিক্ষণ কার্যক্রম চালু হবে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বোর্ডের সহ-সভাপতি মাওলানা আব্দুল আজিজ, মাওলানা ক্বারী মুতিউর রহমান, মাওলানা আব্দুস সালাম, আলহাজ্ব মাওলানা এমরান আলম, মাওলানা খলিলুর রহমান,মাসুদ রাজা চৌধুরী, মাওলানা হাফিজ এখলাছুর রহমান, অর্থ সম্পাদক মুফতি মুহাম্মদ মাহবুবুল হক, ক্বারী সিরাজুল ইসলাম, মাওলানা ক্বারী খালেদ আহমদ, মাওলানা আব্দুল্লাহ আল হুসাইন, মাওলানা হাফিজ গিলমান আহমদ,মুফতি সৈয়দ নাসির উদ্দিন, মাওলানা আমিনুল মতিন মুজাহিদ, মাওলানা ক্বারী সামছুল ইসলাম প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল